ঢাকা, শুক্রবার, ৮ আষাঢ় ১৪২৫, ২২ জুন ২০১৮
Risingbd
সর্বশেষ:

মিস কোট স্বীকারে সিনহাকে ধন্যবাদ হানিফের

নৃপেন রায় : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৮-২৫ ৮:৫৬:৪৫ পিএম     ||     আপডেট: ২০১৭-০৮-২৫ ৯:৫৮:১৮ পিএম

নিজস্ব প্রতিবেদক : প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে ধন্যবাদ দিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। পাশাপাশি সাংবাদিকদের মিস কোট করে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান জানিয়েছেন।

এ ব্যাপারে গতকাল প্রধান বিচারপতি আদালতে দেওয়া তার বক্তব্য ‘মিস কোট’ না করার জন্য গণমাধ্যমের প্রতি আহ্বান জানান। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সফিউর রহমান মিলনায়তনে একটি গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

শুক্রবার বিকেলে রাজধানীর বংশালের আগাসাদেক রোডে বীরশ্রেষ্ঠ মতিউর রহমান উচ্চ বিদ্যালয়ে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় মাহবুব উল আলম হানিফ একথা বলেন। ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের অন্তর্গত ৩৩ নং ওয়ার্ড এ সভার আয়োজন করে।

‘১৫ আগস্ট এবং ২১ আগস্ট অনেক পুরনো ঘটনা, এটা নিয়ে কান্নাকাটির কিছু নেই’ বিএনপির এক শীর্ষ নেতার বক্তব্যের সমালোচনা করে মাহবুব উল আলম হানিফ বলেন বলেন, কত নির্লজ্জ ও প্রতারক হলে এ ধরনের কথা বলতে পারে। বিএনপি নিজেকে প্রমাণ করেছেন, তারা একটা খুনির দল, অবৈধ ক্ষমতা দখলকারীর দল।

বিএনপি নেতাদের জনগণ যাতে পাগল ও ছাগলভাবে এমন মন্তব্য না করার জন্য আহ্বান জানান তিনি।

হানিফ বলেন, গ্রেনেড হামলার বিচার চলছে। যারা মিথ্যাচার করছেন। জনগণ আপনাদের দেখছে। গ্রেনেড হামলার হামলাকারী ইতোমধ্যে কোর্টে সাক্ষ্য দিয়েছে। তদন্তে বেরিয়ে এসেছে, হাওয়া ভবনে বসে তারেক রহমানসহ খালেদা জিয়ার বিশেষ সহকারী হারিছ চৌধুরী ও একাধিক মন্ত্রীরা হামলার নীলনকশা করেছিল। আপনারা মিথ্যাচার করে পার পাবেন না। ’৭৫ সালে ১৫ আগস্ট জাতির পিতাকে হত্যা করে আপনারা জাতিকে কাঁদিয়েছিলেন। জাতির কান্না এখনো শেষ হয়নি। ২০০৪ সালে ২১ আগস্ট গ্রেনেড হামলা করে আবারো জাতিকে কাঁদিয়েছেন। এই বিচারের রায় কার্যকর করার মাধ্যমে আগামী দিনে আপনাদের কান্নার ব্যবস্থাই হচ্ছে। আপনাদের শীর্ষ পর্যায়ের নেতাদের যারা এ ঘটনার সঙ্গে জড়িত তাদের বিচারের হাত থেকে রেহাই পাওয়ার সুযোগ নেই।

তিনি আরো বলেন, বিএনপি-জামায়াত এই সরকারের বিরুদ্ধে বহু ষড়যন্ত্র করে ব্যর্থ হয়েছে। এখন তারা ষোড়শ সংশোধনীর রায়ের পর্যবেক্ষণকে কেন্দ্র আলোচনার ঝড়কে কাজে লাগানোর ষড়যন্ত্র করছে।

‘অনেক সময় ওনার কথা মিস কোট হয়ে যায়’ প্রধান বিচারপতির এমন বক্তব্যের জন্য ধন্যবাদ জানিয়ে হানিফ সাংবাদিকদের প্রতি অনুরোধ জানিয়ে বলেন, কোনো কথা মিস কোট হয়ে যাতে বিভ্রান্তি না হয়, এ ব্যাপারে প্রধান বিচারপতি যে অনুরোধ করেছেন আপনারা দয়া করে সেটা রক্ষা করবেন।

সরকার প্রধান বিচারপতির বিরুদ্ধে দুদককে দিয়ে তার দুর্নীতি তদন্ত করাচ্ছে, বিএনপির এক শীর্ষ নেতাদের এমন বক্তব্যের সমালোচনা হানিফ বলেন, ‘কোথায় পেয়েছেন আপনি এ তথ্য। আপনি বলেছেন, পত্রিকায় এসেছে। আমি আজকের সব পত্রিকা দেখেছি, কোনো পত্রিকায় এ ধরনের কোনো খবর আসেনি। তাহলে আপনি কীভাবে এ কথা বললেন। আপনারা ভেবেছিলেন ষোড়শ সংশোধনীর রায় বাতিলের মধ্য দিয়ে যে উত্তপ্ত পরিবেশ তৈরি হয়েছে তার মধ্যে দিয়ে হয়তো একটা অশুভ শক্তির উত্থান হতে পারে। কিন্তু যখন বুঝতে পেরেছেন, এটা নিয়ে আর খুব বেশি একটা পানি ঘোলা করার সুযোগ নেই। তখন নতুন করে আগুনে ঘি ঢালার জন্য মিথ্যাচার করছেন।

বিএনপির ওই নেতাকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়ে বলেন, না হলে আপনার এই মিথ্যাচারের জন্য জাতি ক্ষমা করবে না। আদালত নিয়ে মিথ্যা কথা বলে দেশের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করবেন, এটা বরদাশত করা হবে না। আদালত প্রয়োজনে আপনার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে পারে।

কারো নাম উল্লেখ না করে ড. কামাল হোসেনের দিকে ইঙ্গিত করে বলেন, আপনারা বা আপনার অশুভ শক্তির ক্ষমতা নেই শেখ হাসিনাকে ক্ষমতা থেকে নামানো। যদি বিদেশি প্রভুর সাহায্যে ষড়যন্ত্র করে শেখ হাসিনাকে ক্ষমতাচ্যুত করতে চান তাহলে দেশের জনগণ ও দলীয় নেতাকর্মীরা অতীতে যেভাবে সামরিক সরকারকে পতন ঘটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করেছে; ভবিষ্যতেও এই দেশের জনগণ আপনাদের সেভাবে উচিত শিক্ষা দিয়ে দেবে। এজন্য নেতাকর্মীদের সতর্ক ও সজাগ থাকার আহ্বান জানান তিনি।

মহানগর দক্ষিনের অন্তর্গত ৩৩ নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক হাজী আউয়াল হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আকতার হোসেন, বংশাল থানা আওয়ামী লীগের সভাপতি গোলাম মুস্তফা, সাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন বাদল প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/২৫ আগস্ট ২০১৭/নৃপেন/মুশফিক

Walton Laptop
 
   
Walton AC