ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শেষ বিকেলে লঙ্কানদের ছন্দপতন

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৬, ৪ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শেষ বিকেলে লঙ্কানদের ছন্দপতন

ক্রীড়া ডেস্ক : ভারতের করা ৫৩৬ রানের জবাব ভালোই দিচ্ছিল শ্রীলঙ্কা। ৩ উইকেট হারিয়ে ৭৫ রান করা শ্রীলঙ্কা আজ সোমবার অ্যাঞ্জেলো ম্যাথুস ও দিনেশ চান্দিমালের জোড়া সেঞ্চুরিতে ঘুরে দাঁড়িয়েছিল। কিন্তু শেষ বিকেলে ছন্দপতন ঘটে তাদের। ০, ০, ৫, ১ রান করে চারজন ব্যাটসম্যান সাজঘরে ফেরেন। তাতে তৃতীয় দিন শেষে ৯ উইকেট হারিয়ে ৩৫৬ রান তুলেছে লঙ্কানরা। ভারতের চেয়ে এখনো তারা ১৮০ রানে পিছিয়ে রয়েছে। ক্রিজে আছেন দিনেশ চান্দিমাল (১৪৭) ও লাকসান সান্দাকান (০)। তারা দুজন চতুর্থ দিনে ব্যাট করতে নামবেন।

তার আগে ৩ উইকেট হারিয়ে ১৩১ রান তুলে দ্বিতীয় দিন শেষ করা শ্রীলঙ্কা আজ সোমবার সকালে তৃতীয় দিনে ব্যাট করতে নামে। আগের দিন ৫৭ রানে অপরাজিত থাকা ম্যাথুস আজ মধ্যাহ্ন বিরতির পর পরই সেঞ্চুরি তুলে নেন। ২৩১ বল খেলে ১৩টি চার ও ২ ছক্কায় সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। চা বিরতিতে যাওয়ার আগে ২৫৬ রানের মাথায় আউট হন ম্যাথুস (১১১)। সাজঘরে ফেরার আগে চান্দিমালের সঙ্গে চতুর্থ উইকেটে ১৮১ রানের জুটি গড়ে যান।



চা বিরতির পর সেঞ্চুরি তুলে নেন চান্দিমালও। ২৬৫ বল খেলে ১৩টি চারের সাহায্যে এই রান করেন তিনি। এরপর দ্রুত উইকেট হারাতে থাকে লঙ্কানরা। ৩১৭ রানের মাথায় সামারাউইকরাম (৩৩), ৩১৮ রানের মাথায় রোশেন সিলভা (০), ৩২২ রানের মাথায় ডিকভেলা (০), ৩৩১ রানের মাথায় লাকমল (৫) ও ৩৪৩ রানের মাথায় গ্যামেজ (১) আউট হন। এরপর চান্দিমাল ও সান্দাকান মিলে দিনের বাকি সময়টুকু পার করেন। চান্দিমাল ৩৪১ বল খেলে ১৪৭ রানে অপরাজিত আছেন। তার সঙ্গে ৭ বল খেলে ০ রানে অপরাজিত আছেন সান্দাকান।



বল হাতে ভারতের রবীচন্দ্রন অশ্বিন ৩টি উইকেট নিয়েছেন। ২টি করে উইকেট নিয়েছেন মোহাম্মদ সামি, ইশান্ত শর্মা ও রবীন্দ্র জাদেজা।



রাইজিংবিডি/ঢাকা/৪ ডিসেম্বর ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়