ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মহিলা কাউন্সিলরকে লাঞ্ছিতের অভিযোগ

জে.খান স্বপন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৮, ৬ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মহিলা কাউন্সিলরকে লাঞ্ছিতের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : বরিশাল নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও তার সমর্থকদের বিরুদ্ধে নগরীর ২৪, ২৫ ও ২৬ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলরকে লাঞ্ছিত ও মারধর করার অভিযোগ পাওয়া গেছে।

আজ বুধবার বিকেলে নগরীর ওয়াহেদ বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে ২৫ নং ওয়ার্ডের স্মার্ট কার্ড বিতরণকালে জনস্মুখে এই ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন সেলিনা বেগম নামের ওই মহিলা ওয়ার্ড কাউন্সিলর।

তিনি বলেন, তার নির্বাচনী এলাকার ভোটারদের সুবিধার্থে তিনি সেখানে তাদের সহযোগিতা করছিলেন। এমন সময় মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মনির মোল্লা তাকে স্মার্ট কার্ড বিতরণ কক্ষ থেকে টেনে-হিঁচড়ে মাঠে নিয়ে আসেন। এ সময় তার সমর্থক ও ২৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের প্রচার সম্পাদক সোহেল মোল্লা তাকে কিল-ঘুষি মারেন।

ওই ওয়ার্ডের কাউন্সিলর ও নগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. জিয়াউদ্দিন শিকদার জানান, একজন ওয়ার্ড কাউন্সিলর হিসেবে সেলিনা তার নির্বাচনী এলাকার ভোটারদের সহযোগিতা করতেই পারেন। সেখানে তাকে বাধা দেওয়া কিংবা মারধর করা ঠিক নয়। ঘটনার সময় তিনি সেখানে উপস্থিত ছিলেন না। লাঞ্ছিত হওয়ার বিষয়টি তিনি শুনেছেন।

অভিযুক্ত মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মনির মোল্লা বলেন, এর আগে ২৪ নং ওয়ার্ডে স্মার্ট কার্ড বিতরণ করা হয়। ওই মহিলা (কাউন্সিলর সেলিনা বেগম) সেখানে নিয়মভঙ্গ করে আনসারদের সঙ্গে খারাপ আচরণ করেন। ঠিক একইভাবে ২৫ নং ওয়ার্ডে স্মার্ট কার্ড বিতরণকালে একই ব্যবহার করেন। তিনি অন্যায়ভাবে ভোটারদের লাইন ভেঙে ভিন্ন লাইন দেওয়ার চেষ্টা করছিলেন। এ সময় সেখানে দায়িত্বে থাকা আনসার সদস্য কাশেম মিয়া ও অনিমা রাণীর সঙ্গে খারাপ আচরণ করেন। সেখানে উপস্থিত মানুষ তার উপর ক্ষিপ্ত হয়। জনরোষ থেকে তাকে মুক্ত করতে সেলিনা বেগমকে সরিয়ে দেওয়া হয়েছে মাত্র। লাঞ্ছিত কিংবা মারধরের ঘটনা ঘটেনি।

এই ঘটনায় সেখানে উত্তেজনা বিরাজ করলে কোতোয়ালি থানা পুলিশ পরিস্থিতি শান্ত করে। এসআই সমীরণ মণ্ডল জানান, বিষয়টি নিয়ে বেশ কিছুক্ষণ উত্তেজনা বিরাজ করে। পুলিশ পরিস্থিতি শান্ত করেছে। তিনি বলেন, বিষয়টি নিয়ে পরস্পরবিরোধী মন্তব্য পাওয়া গেছে।

ওই কেন্দ্রের দায়িত্বে থাকা নির্বাচন অফিসের কর্মকর্তা আমিনুল ইসলাম বলেন, ‘‘শুনেছি মহিলা ওয়ার্ড কাউন্সিলরকে কক্ষ থেকে বের করে দেওয়া হয়েছে। তবে লাঞ্চিত করার বিষয়টি আমার জানা নেই।’’

তিনি বলেন, ‘‘স্মার্ট কার্ড বিতরণের সকল দায়-দায়িত্ব নির্বাচন অফিসের। সেখানে স্থানীয় কাউন্সিলরের দায়িত্ব থাকে না। কোনো কাউন্সিলর সহযোগিতার নামে নিয়ম ভঙ্গ করলে তা অন্যায় হবে।’’ 

অভিযোগকারী সংরক্ষিত মহিলা কাউন্সিলর সেলিনা বেগম মহানগর মহিলা দলের নেত্রী ও ২৪ নং ওয়ার্ড মহিলা দলের সভানেত্রী।

 

 

রাইজিংবিডি/বরিশাল/৬ ডিসেম্বর ২০১৭/জে. খান স্বপন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়