ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

শিশু শিহাব-লিটনকে পুরস্কৃত করেছে রেল কর্তৃপক্ষ

শাহীন রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৮, ২০ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শিশু শিহাব-লিটনকে পুরস্কৃত করেছে রেল কর্তৃপক্ষ

পাবনা প্রতিনিধি : রাজশাহীতে দুর্ঘটনা থেকে তেলবাহী ট্রেন রক্ষাকারী দুই শিশু শিহাবুর রহমান শিহাব ও লিটন আলীকে পুরস্কৃত করেছে পাকশী পশ্চিমাঞ্চল বিভাগীয় রেল কর্তৃপক্ষ।

বুধবার দুপুরে পাকশী বিভাগীয় রেলওয়ে কার্যালয় চত্বরে অনুষ্ঠানের আয়োজন করা হয়। দুই শিশু ও তাদের স্বজনদের রাজশাহী থেকে পাবনার পাকশীতে নিয়ে আসেন রেল কর্মকর্তারা। প্রথমে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয় সাহসী দুই শিশুকে। পরে আলোচনা অনুষ্ঠানে নিজেদের অভিজ্ঞতা বর্ণনা করে শিশু শিহাব ও লিটন।

পশ্চিমাঞ্চল বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক অসীম কুমার তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- বাঘার আড়ানী স্টেশনের সহকারী স্টেশন মাস্টার মোস্তাফিজুর রহমান নয়ন, পাকশী রেলওয়ে শ্রমিকলীগ নেতা ইকবাল হায়দার, পাকশী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হবিবুল ইসলাম হব্বুল, প্রথম আলোর ঈশ্বরদী প্রতিনিধি মাহবুবুল হক দুদু, ঈশ্বরদী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল বাতেন, শিহাবের মা রিতা খাতুন, লিটনের নানী শুকুরজান বেগম। পরে দুই শিশু শিহাব ও লিটনের হাতে সম্মাননা ক্রেস্ট ও নগদ অর্থ তুলে দেন রেলওয়ে কর্মকর্তারা।

দুর্ঘটনার হাত থেকে ট্রেন রক্ষা করায় রেলওয়ে বিভাগ থেকে পুরস্কার পেয়ে উৎফুল্ল দুই শিশু। শিহাব ও লিটন জানায়, ট্রেন রক্ষা করায় পুরস্কার পেয়ে খুশি তারা। বড় হয়ে দেশ ও মানুষের জন্য কাজ করতে লিটন পুলিশ এবং শিহাব রেল কর্মকর্তা হতে চায়।

পাকশী পশ্চিমাঞ্চল বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক অসীম কুমার তালুকদার জানান, দুই শিশুর সাহসী পদক্ষেপকে তারা ইতিবাচক হিসেবে দেখছেন। আগে শিশুরা ট্রেন লক্ষ্য করে ইটপাটকেল ছুঁড়ত। এখন ট্রেনের যাত্রী-মালামাল রক্ষা করতে এগিয়ে আসছে। তাদের দেখে অন্যরাও উৎসাহিত হবে রেলওয়ের সম্পদ রক্ষায়। আগামীকাল বৃহস্পতিবার রাজশাহীতে রেলওয়ে কার্যালয়ে দুই শিশুকে পুরস্কৃত করা হবে বলে জানান অসীম কুমার তালুকদার।

গত সোমবার রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী স্টেশনের অদূরে ঝিনা রেলগেট এলাকায় রেললাইন ভাঙা দেখে লাল মাফলার উড়িয়ে একটি তেলবাহী ট্রেনকে দুর্ঘটনার হাত থেকে রক্ষা করে দুই শিশু শিহাব ও লিটন।

দায়িত্ব পালনে অবহেলার দায়ে দুই রেল কর্মচারী কিম্যান লাবলু হোসেন ও মেড মোকছেদ আলীকে বরখাস্ত করেছে রেল কর্তৃপক্ষ। এই তথ্য নিশ্চিত করেন পাকশী পশ্চিমাঞ্চল বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক অসীম কুমার তালুকদার।

 

 

রাইজিংবিডি/পাবনা/২০ ডিসেম্বর ২০১৭/শাহীন রহমান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়