ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

সাদমান-মার্শালের ফিফটির দিনে উজ্জ্বল তাইজুলও

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩০, ২০ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাদমান-মার্শালের ফিফটির দিনে উজ্জ্বল তাইজুলও

শট খেলছেন মার্শাল আইয়ুব। ছবি: কবির তুহিন

ক্রীড়া প্রতিবেদক : ঢাকা মেট্রোর হয়ে ফিফটি করলেন সাদমান ইসলাম ও মার্শাল আইয়ুব। ৩ উইকেট নিয়ে প্রথম দিনে আলো ছড়ালেন রাজশাহী বিভাগের স্পিনার তাইজুল ইসলামও।

ওয়ালটন ১৯তম জাতীয় ক্রিকেট লিগের শেষ রাউন্ডে প্রথম দিনের খেলা শেষে ঢাকা মেট্রোর সংগ্রহ ৪ উইকেটে ২১০ রান। কুয়াশা ও আলোকস্বল্পতায় প্রথম দিনে খেলা হয়েছে ৫৩ ওভার।



রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে দ্বিতীয় স্তরের এই ম্যাচে কুয়াশার কারণে বুধবার দিনের খেলা শুরু হয় দুপুর সাড়ে ১২টায়। টস হেরে ব্যাট করতে নেমেছিল ঢাকা মেট্রো।

আক্রমণাত্মক ব্যাটিংয়ে শুরু করলেও ইনিংস বড় করতে পারেননি শামসুর রহমান। ১৭ বলে ৩ চারে ১৮ রান করে শফিউল ইসলামের বলে ফিরে যান ডানহাতি ওপেনার। ঢাকা মেট্রোর সংগ্রহও তখন ১ উইকেটে ১৮।



তিনে নামা সৈকত আলী উইকেটে থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি। ৩৯ বলে ৫ রান করে বাঁহাতি স্পিনার তাইজুলের বলে উইকেটকিপার জহুরুল ইসলামকে ক্যাচ দিয়ে ফেরেন সৈকত। ৫৮ রানে ২ উইকেট হারানোর পর প্রতিরোধ গড়েন সাদমান ও অধিনায়ক মার্শাল।

তৃতীয় উইকেটে সাদমান-মার্শাল গড়েন ৯৮ রানের জুটি। সাদমান ফিফটি পূর্ণ করেন ৬৬ বলে। আর মার্শাক আক্রমণাত্মক ব্যাটিংয়ে ৮ চার ও ২ ছক্কায় ফিফটি তুলে নেন মাত্র ৩৯ বলে। কিন্তু ফিফটিকে সেঞ্চুরিতে রূপ দিতে পারেননি দুজনের কেউই।



তাইজুলের বলে জহুরুলকে ক্যাচ দেওয়ার আগে ৫৪ বলে ১১ চার ও ২ ছক্কায় ৬৭ রান করেন মার্শাল। একটু পর সাদমানকেও ফেরান তাইজুল। বাঁহাতি স্পিনারের বলে নাজমুল হোসেনকে ক্যাচ দেন সাদমান। তিনি ১২১ বলে করেন ৭৫।

আলোকস্বল্পতায় দিনের খেলা শেষ হয়েছে নির্ধারিত সময়ের একটু আগেই। ৪১ রানের জুটিতে অবিচ্ছিন্ন আছেন মেহরাব হোসেন জুনিয়র (২২*) ও মোহাম্মদ আশরাফুল (২২*)। ৬৭ রানে ৩ উইকেট নিয়েছেন তাইজুল।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২০ ডিসেম্বর ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়