ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

টাঙ্গাইল জেলা বিএনপির কার্যালয়ে হামলা ভাঙচুর

শাহরিয়ার সিফাত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪১, ২৯ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
টাঙ্গাইল জেলা বিএনপির কার্যালয়ে হামলা ভাঙচুর

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল : পদবঞ্চিত নেতা-কর্মীরা টাঙ্গাইল জেলা বিএনপির অফিসে হামলা ও ভাঙচুর করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

শুক্রবার দুপুর ১২টার দিকে জেলা বিএনপির কর্মী সম্মেলনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক উপদেষ্টা আমান উল্লাহ আমানের আগমনকে কেন্দ্র করে এই ঘটনা ঘটে।

জানা যায়, গত কয়েকদিন ধরে নবগঠিত জেলা বিএনপির কমিটি নিয়ে পদ পাওয়া ও পদবঞ্চিত নেতা-কর্মীদের মধ্যে ব্যাপক রাজনৈতিক উত্তেজনা বিরাজ করছিল। এরই মাঝে নবগঠিত কমিটি কর্মী সম্মেলনের উদ্যোগ গ্রহণ করে। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে আরো উত্তেজনা বৃদ্ধি পায়। এ নিয়ে উদ্বুদ্ধ পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে প্রশাসনের পক্ষ থেকে কোনো পক্ষকেই শহরে কর্মী সম্মেলন করার অনুমতি দেয়নি। তারপরও জেলা বিএনপির নবগঠিত কমিটি খালেদা জিয়ার রাজনৈতিক উপদেষ্টা আমান উল্লাহ আমানকে প্রধান অতিথি করে টাঙ্গাইল পৌর এলাকার কাগমারীতে আজ কর্মী সম্মেলনের আয়োজন করে।

কর্মী সম্মেলনের সংবাদ ছড়িয়ে পড়লে পদবঞ্চিত নেতা-কর্মীরা শহরে বিক্ষোভ মিছিল শুরু করে। এক পর্যায়ে উত্তেজিত ওই নেতা-কর্মীরা জেলা বিএনপি কার্যালয়ে হামলা করে ব্যাপক ভাঙচুর চালায়। এ সংবাদ পেয়ে টাঙ্গাইল মডেল থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ নিয়ে শহরে ব্যাপক উত্তেজনা বিরাজ করছে।

এ প্রসঙ্গে জেলা বিএনপির নেতৃবৃন্দ বলেন, প্রশাসনের ছত্রছায়ায় বিএনপি নামধারী আওয়ামী লীগের এজেন্টরা এ ঘটনা ঘটিয়েছে। এ ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেপ্তার করা না হলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে বলেও জানান তারা।

অপরদিকে পদবঞ্চিতরা বলেন, জেলা বিএনপির অবৈধ কমিটি ভেঙে নতুন কমিটি না হওয়া পর্যন্ত তাদের আন্দোলন চলবে।

এর আগে গতকাল বিএনপির পদবঞ্চিত নেতা-কর্মীরা কেন্দ্রীয় যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুর কুশপুত্তলিকা দাহ করে।

উল্লেখ, গত ২৬ মে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দীর্ঘ ৭ বছর পর সম্মেলন ছাড়াই টাঙ্গাইল জেলা বিএনপির কমিটি অনুমোদন করেন। এরপর থেকেই জেলা বিএনপির পদবঞ্চিত নেতা-কর্মীদের আন্দোলন-মিছিল-সমাবেশ চলে আসছে। কমিটির অনুমোদনের পর দুগ্রুপের মাঝে একাধিকবার ধাওয়া-পাল্টা-ধাওয়া ও সংঘর্ষের ঘটনাও ঘটেছে।

 

 

রাইজিংবিডি/টাঙ্গাইল/২৯ ডিসেম্বর ২০১৭/ শাহরিয়ার সিফাত/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়