ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

যশোর ঈদগাহ ময়দানে মানুষের ঢল নামে

বিএম ফারুক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৩, ৩১ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
যশোর ঈদগাহ ময়দানে মানুষের ঢল নামে

নিজস্ব প্রতিবেদক, যশোর : যশোরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা ঘিরে উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়। সকাল থেকেই জেলার বিভিন্নপ্রান্ত থেকে জনস্রোত আসতে শুরু করে। হাজার হাজার মানুষের গন্তব্য হয়ে ওঠে শহরের ঈদগাহ ময়দান। শহরের প্রবেশমুখে গাড়ি থামিয়ে তিন-চার কিলোমিটার হেঁটে জনসভাস্থলে আসে মানুষ।

জনসভাস্থল কানাই কানাই পূর্ণ হয়। শহরের অলিগলি রাস্তায় মানুষ আর মানুষ। হাজারো মানুষের জনস্রোতের মোহনা যেন ঈদগাহ মাঠ। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেখার জন্য জেলা ও জেলার বাইরের বিভিন্নপ্রান্ত থেকে হাজার হাজার মানুষ  সমবেত হয়। অনেকে জনসভাস্থলে প্রবেশ করতে না পেরে রাস্তার ধার, দোকানপাটে অবস্থান নেয়।

সকাল থেকে শহরের চাঁচড়ামোড়, ধর্মতলা, পালবাড়ি, খাজুরা বাসস্ট্যান্ড, মণিহার স্ট্যান্ড, টার্মিনাল এলাকায় জেলা ও জেলার বাইরের বিভিন্ন স্থান থেকে গাড়ির বহর এসে থামে। সেখান থেকেই হাজার হাজার মানুষ ব্যানার ফেস্টুন, ব্যান্ডপার্টি নিয়ে স্লোগানে স্লোগানে ঈদগাহ ময়দানের দিকে এগিয়ে আসে। সবার গন্তব্য ঈদগাহ ময়দানের দিকে। শহরের প্রধান প্রধান সড়কে মানুষ আর মানুষ। আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাদের পক্ষে চলে শোডাউন। ঈদগাহ ময়দানে জায়গা না পেয়ে সংলগ্ন রাস্তার ওপর অবস্থান নেয় মানুষ।

যশোরের শার্শা উপজেলার নাভারণ থেকে এসেছেন মাহাবুব আলী (৭০)। বললেন, সকাল ৮টার সময় ট্রাকে করে তারা রওনা হন। শহরের চাঁচড়া মোড়ে নামিয়ে দেওয়া হয়েছে। কয়েক কিলোমিটার পথ হেঁটে এসেছেন। কিন্তু ঈদগাহ ময়দানে ঢুকতে পারেননি। এজন্য তারা প্রেসক্লাবের সামনে রাস্তার ধারে বসে আছেন।

শার্শার বাগআঁচড়া থেকে এসেছেন অরুণা রানী (৫৫)। বললেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেখার জন্য এসেছেন। ভিড়ের মধ্যে মাঠে ঢুকতে পারেননি। তাই বাইরে বসে আছেন।

শার্শার ডিহি ইউনিয়নের মেম্বর আবদুস সালাম (৫০) বলেন, ছয়টি ট্রাকে তার ওয়ার্ড থেকে পাঁচ শতাধিক নেতা-কর্মী নিয়ে এসেছেন। ঈদগাহ মোড়ে এসে তারা থমকে গেছেন। ভেতরে ঢোকার সুযোগ নেই। তাই রাস্তার পাশে দাঁড়িয়ে আছেন। 

হাজার হাজার মানুষ জনসভাস্থলের কাছাকাছি পৌঁছতে না পেরে শহরের গুরুত্বপূর্ণ সড়কে অবস্থান নেন।



রাইজিংবিডি/যশোর/৩১ ডিসেম্বর ২০১৭/বি এম ফারুক/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়