ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

দেড় কোটি টাকার গার্মেন্টস কাপড় জব্দ

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৭, ৪ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দেড় কোটি টাকার গার্মেন্টস কাপড় জব্দ

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম বন্দরে শুল্ক ফাঁকির অভিযোগে অনচেসিস ট্রেইলারসহ গার্মেন্টসের কাপড় জব্দ করেছে শুল্ক গোয়েন্দা।

পণ্য চালানটিতে ২৭ হাজার ৫৪৬ কেজি উন্নতমানের কাপড় পাওয়া গেছে। যার মূল্য প্রায় ১ কোটি ২৮ লাখ টাকা। 

বৃহস্পতিবার শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান রাইজিংবিডিকে এসব তথ্য জানিয়েছেন।

শুল্ক গোয়েন্দা সূত্র জানায়,  শুল্ক গোয়েন্দা আজ চট্টগ্রামের মধ্য হালিশহরস্থ বন্দর মার্কেটের কাছ থেকে অনচেসিস কন্টেইনার বহনকারী ট্রেইলারসহ বন্ডের কাপড় জব্দ করেছে। গোপন সংবাদের ভিত্তিতে আজ সকালে এ অভিযান পরিচালনা করা হয়।  জব্দ করা পণ্যের কাগজপত্র পরীক্ষা করে দেখা যায়, আমদানিকারক প্রতিষ্ঠান  সাভারের এক্টর স্পোর্টিং লিমিটেড। বন্ডেড প্রতিষ্ঠানটি তার কারখানা চত্বরে কন্টেইনারসহ পণ্য খালাসের লক্ষ্যে গত ২৪ ডিসেম্বর চট্টগ্রাম ইপিজেডের মাধ্যমে সিঅ্যান্ডএফ এজেন্ট স্পিডওয়ে লজিস্টিকস কর্তৃক দাখিল করেন এবং পণ্য চালানটি ট্রেইলারের মাধ্যমে চট্টগ্রাম বন্দর থেকে খালাস গ্রহণ করেন। পরবর্তীতে আমদানিকারকের কারখানা চত্বরে না গিয়ে চট্টগ্রামের বন্দর মার্কেটের সামনে কন্টেইনারটি অন্য একটি কাভার্ডভ্যানে আনলোডকালে পণ্য চালানটি জব্দ করা হয়।

সূত্র আরো জানায়, ইনভেন্ট্রিকালে পণ্য চালানটিতে ২৭ হাজার ৫৪৬ কেজি উন্নতমানের কাপড় পাওয়া যায়। আটক কাপড়ের শুল্ক করাদিসহ মূল্য প্রায় ১ কোটি ২৮ লাখ টাকা। কন্টেইনারসহ ট্রেইলার এবং কাভার্ডভ্যানটি আটকপূর্বক এসাক ডিপোতে রাখা হয়েছে। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/৪ জানুয়ারি ২০১৮/এম এ রহমান/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়