ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ফোর টায়ার ডাটা সেন্টারের উদ্বোধন এপ্রিলে

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৫, ৯ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফোর টায়ার ডাটা সেন্টারের উদ্বোধন এপ্রিলে

নিজস্ব প্রতিবেদক, সংসদ থেকে : ফোর টায়ার ডাটা সেন্টারের সব কাজ মার্চের মধ্যে সমাপ্ত হবে বলে জানিয়েছে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়। আগামী এপ্রিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ডাটা সেন্টারের উদ্বোধন করবেন।

মঙ্গলবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ তথ্য জানানো হয়।

কমিটির সভাপতি ইমরান আহমদের সভাপতিত্বে বৈঠকে বিশেষ আমন্ত্রণে যোগ দেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার। বৈঠকে কমিটির সদস্য তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, মোয়াজ্জেম হোসেন রতন ও হোসনে আরা লুৎফা ডালিয়া এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংসদ সচিবালয় থেকে জানানো হয়, বৈঠকে বঙ্গবন্ধু হাইটেক পার্ক, কালিয়াকৈর ও সিলেট হাইটেক পার্ক (সিলেট ইলেকট্রনিক সিটি) এর কাজের অগ্রগতি প্রতিবেদন এবং ফোর টায়ার ডাটা সেন্টারের কার্যক্রমের অগ্রগতি সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়।

যেসব জেলায় এখনো হাইটেক পার্ক ও আইটি পার্ক নির্মাণ করা হয়নি সেসব জেলায় পার্ক নির্মাণে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করেছে কমিটি। এছাড়া বৈঠকে বিশ্বমানের বিনিয়োগ পরিবেশ এবং সুযোগ-সুবিধা সৃষ্টির মাধ্যমে দেশি-বিদেশি আন্তর্জাতিক পর্যায়ের আইটি/আইটিএস প্রতিষ্ঠান, ডেভেলপার প্রতিষ্ঠানকে পার্কে বিনিয়োগে আকৃষ্ট করা এবং আইসিটি পেশাজীবীদের জন্য চাকরির ক্ষেত্র তৈরি করার পরামর্শ দেওয়া হয়।



রাইজিংবিডি/ঢাকা/৯ জানুয়ারি ২০১৮/আসাদ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়