ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ধাওয়ানের বেতন বেড়েছে ১৪০০ শতাংশ!

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৩, ৭ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ধাওয়ানের বেতন বেড়েছে ১৪০০ শতাংশ!

ক্রীড়া ডেস্ক : বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) আজ বুধবার নতুন পদ্ধতির কেন্দ্রীয় চুক্তি প্রকাশ করেছে। নতুন এই পদ্ধতিতে সবচেয়ে বেশি লাভবান হয়েছেন শিখর ধাওয়ান।

গেল বছর তিনি ছিলেন ‘সি’ গ্রেডের ক্যাটাগরিতে। এক বছরে বেতন পেতেন ৫০ লাখ রূপি। এবার তিনি উঠে এসেছেন এ+ গ্রেড ক্যাটাগরিতে। এখন তিনি বাৎসরিক বেতন পাবেন ৭ কোটি রূপি!  ধাওয়ান ছাড়াও এ+ গ্রেডে জায়গা পেয়েছেন অধিনায়ক বিরাট কোহলি, রোহিত শর্মা, ভুবনেশ্বর কুমার ও জাসপ্রিত বুমরাহ। এ+ ক্যাটাগরিতে থাকা খেলোয়াড়রা পাবেন ৭ কোটি রূপি করে। কোহলির বেতন আগের চেয়ে বেড়েছে ৩৫০ শতাংশ। রোহিতের বেড়েছে ৭০০ শতাংশ।

‘এ’ গ্রেড ক্যাটাগরিতে আছেন ৭ জন ক্রিকেটার। তারা হলেন মাহেন্দ্র সিং ধোনি, রবীচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, মুরালি বিজয়, চেতেশ্বর পূজারা, আজিঙ্কা রাহানে ও ঋদ্ধিমান সাহা। তারা পাবেন ৫ কোটি রূপি করে।

‘বি’ গ্রেড ক্যাটাগরিতে আছেন লোকেশ রাহুল, উমেশ যাদব, কুলদীপ যাদব, যজুবেন্দ্র চাহাল, হার্দিক পান্ডিয়া, ইশান্ত শর্মা ও দিনেশ কার্তিক। তারা প্রত্যেকে পাবেন ৩ কোটি রূপি করে। গ্রেড ‘সি’ ক্যাটাগরিতে আছেন কেদার যাদব, মানিশ পান্ডে, অক্ষর প্যাটেল, করুন নায়ার, সুরেশ রায়না, পার্থিব প্যাটেল ও জয়ন্ত যাদব। তারা পাবেন ১ কোটি রূপি করে।

নতুন এই চুক্তির মেয়াদ হবে ২০১৭ সালের অক্টোবর থেকে ২০১৮ সালের সেপ্টেম্বর পর্যন্ত।

গেল বছর খেলোয়াড়দের তিনটি গ্রেডে ভাগ করা হয়েছিল। সেগুলো ছিল ‘এ’, ‘বি’ ও ‘সি’। ‘এ’ গ্রেডের খেলোয়াড়রা পেতেন ২ কোটি রূপি করে। ‘বি’ গ্রেডের খেলোয়াড়রা পেতেন ১ কোটি রূপি করে। আর ‘সি’ গ্রেডের খেলোয়াড়রা পেতেন ৫০ রাখ রূপি করে। নতুন পদ্ধতিতে গ্রেড করা হয়েছে চারটি। ‘এ+’ গ্রেডের খেলোয়াড়রা পাবেন ৭ কোটি, ‘এ’ গ্রেডের খেলোয়াড়রা পাবেন ৫ কোটি, ‘বি’ গ্রেডের খেলোয়াড়রা পাবেন ৩ কোটি আর ‘সি’ গ্রেডের খেলোয়াড়রা পাবেন ১ কোটি রূপি করে।



রাইজিংবিডি/ঢাকা/৭ মার্চ ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়