ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মুক্তির অনুমতি পেল নিষিদ্ধ দুই সিনেমা

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:২৮, ৬ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মুক্তির অনুমতি পেল নিষিদ্ধ দুই সিনেমা

বিনোদন প্রতিবেদক : অসংগতি উল্লেখ করে ‘নামতা’, ‘প্রেমিক ছেলে’ এবং ‘মুখ ও মুখোশ রূপ ও রূপক’ নামের তিনটি সিনেমা নিষিদ্ধ ঘোষণা করেছিল বাংলাদেশ সেন্সর বোর্ড।

নিয়ম অনুযায়ী নিষিদ্ধ সিনেমা আপিল বোর্ডের মাধ্যমে পুনরায় প্রদর্শন করার সুযোগ থাকে। এরপর এ তিনটি সিনেমা আপিল বোর্ডে জমা দেয়া হয়। গত ১৩ মার্চ সাতসদস্য বিশিষ্ট আপিল বোর্ড সিনেমাগুলো পুনরায় দেখেন। এর মধ্যে ‘নামতা’ এবং ‘মুখ ও মুখোশ রূপ ও রূপক’ সিনেমা দুটি গত ৩ এপ্রিল সেন্সর বোর্ডের ছাড়পত্র লাভ করেছে বলে সেন্সর বোর্ড সূত্র থেকে জানা গেছে।

‘মুখ ও মুখোশ রূপ ও রূপক’ সিনেমাটি পরিচালনা করেছেন গোলাম মোস্তফা শিমুল। এ সিনেমায় মানুষের সঙ্গে মানুষের সম্পর্কের টানাপোড়েন, কীভাবে মানুষের মুখোশ পাল্টে যায়, তা দেখানোর চেষ্টা করা হয়েছে। ‘মুখ ও মুখোশ, রূপ ও রূপক’-এর কাহিনি, চিত্রনাট্য, সংলাপ ও গীত রচনা করেছেন পরিচালক নিজেই।

সিনেমাটিতে অভিনয় করেছেন কাজী রাজু, নাফিসা চৌধুরী নাফা, দীপান্বিতা মার্টিন, কামাল আহমেদ, খায়রুল আলম সবুজ, মঞ্জুরুল আলম পান্না প্রমুখ। ঢাকা, সিলেট ও নোয়াখালীর বিভিন্ন স্থানে এর দৃশ্যধারণের কাজ হয়েছে। এতে দুটি গান রয়েছে। একটি গানে কণ্ঠ দিয়েছেন সুবীর নন্দী ও ফাতেমা তুজ্ জোহরা। অন্যদিকে ‘নামতা’ সিনেমাটি প্রযোজনা করছে ইমপ্রেস মাল্টিমিডিয়া।



রাইজিংবিডি/ঢাকা/৬ এপ্রিল ২০১৮/রাহাত/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়