ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

ছিটকে গেলেন ইয়াসির শাহ

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৫, ৯ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ছিটকে গেলেন ইয়াসির শাহ

ইয়াসির শাহ

ক্রীড়া ডেস্ক : আসন্ন আয়ারল্যান্ড ও ইংল্যান্ড সফরের আগে বড় ধাক্কা খেল পাকিস্তান ক্রিকেট দল। চোটের কারণে এই সফর থেকে ছিটকে গেছেন পাকিস্তান দলের গুরুত্বপূর্ণ লেগ স্পিনার ইয়াসির শাহ।

৩১ বছর বয়সি ইয়াসির লাহোর কালান্দার্সের হয়ে সম্প্রতি শেষ হওয়া পুরো পিএসএলই খেলেছেন। পরে তিনি নিতম্বের হাড়ে ব্যথা অনুভব করার কথা জানান। নিজ শহরে একটি স্থানীয় টুর্নামেন্টে অংশ নিয়েছিলেন ইয়াসির। যেখানে তিনি একটি প্রীতি ম্যাচ খেলেন, চোটটা সেখানেই পেয়েছেন কি না, তা নিশ্চিত নয়।

এমআরআই করানোর পর ইয়াসিরের নিতম্বের হাড়ে চিড় ধরা পড়েছে। তার ৪ সপ্তাহ বিশ্রাম দরকার। এ ছাড়া তাকে আরো ৬ সপ্তাহ পুনর্বাসন প্রক্রিয়ায় থাকতে হবে। অর্থাৎ ১০ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হচ্ছে।

ইয়াসিরকে ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে ডাকা হয়েছিল। কিন্তু ফিটনেস পরীক্ষার জন্য ডাকা খেলোয়াড়দের সঙ্গে যোগ দিতে পারছেন না। আয়ারল্যান্ড ও ইংল্যান্ড সফরকে সামনে রেখে পিসিবি সম্প্রতি কেন্দ্রীয় চুক্তিতে থাকা খেলোয়াড়দের ফিটনেস পরীক্ষার জন্য ডেকেছে। এখান থেকেই ১৭ সদস্যের স্কোয়াড চূড়ান্ত করবেন নির্বাচকরা।

২০১৪ সালে অভিষেকের পর থেকেই পাকিস্তানের টেস্ট দলে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন ইয়াসির। এ সময়ের মধ্যে ২৮ টেস্টে তিনি ১৬৫ উইকেট নিয়ে দলে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। তার অনুপস্থিতিতে লেগ স্পিনার শাদাব খান ও বাঁহাতি স্পিনার কাশিফ ভাট্টিকে তিন টেস্টের জন্য বিবেচনা করছেন নির্বাচকরা।

আগামী ১১ মে থেকে ডাবলিনে আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচটি খেলবে পাকিস্তান। যেটি হবে আয়ারল্যান্ডের প্রথম টেস্ট। এরপর লর্ডস ও লিডসে ইংল্যান্ডের বিপক্ষে দুই টেস্টের সিরিজ খেলবে পাকিস্তান।




রাইজিংবিডি/ঢাকা/৯ এপ্রিল ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়