ঢাকা, সোমবার, ১১ আষাঢ় ১৪২৫, ২৫ জুন ২০১৮
Risingbd
সর্বশেষ:

ইংলিশ কাউন্টিতে খেলবেন স্মিথ-ওয়ার্নার?

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০৪-১৮ ১০:০০:৪৭ পিএম     ||     আপডেট: ২০১৮-০৪-১৮ ১০:০০:৪৭ পিএম
স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার

ক্রীড়া ডেস্ক : বল টেম্পারিং কেলেঙ্কারিতে নিষিদ্ধ হয়ে বর্তমানে ক্রিকেট থেকে দূরে আছেন স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার ও ক্যামেরন ব্যানক্রফট। আন্তর্জাতিক ক্রিকেট তো বটেই, খেলতে পারছেন না অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটেও। আইপিএলেও খেলা হচ্ছে না।

এই দুঃসময়ে তাদের পাশে এসে দাঁড়িয়েছেন ইংলিশ কাউন্টি দল সারের কোচ মাইকেল ডি ভেনুতো। অস্ট্রেলিয়ার নিষিদ্ধ তিন ক্রিকেটারের যেকোনো একজনকে তিনি নিজ দলের হয়ে কাউন্টি ক্রিকেটে খেলার সুযোগ করে দিতে চান। তবে সেটার জন্য ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) অনুমতি পেতে হবে।

২০১৬ সালে সারের দায়িত্ব নেওয়ার আগে তিন বছর অস্ট্রেলিয়ার ব্যাটিং কোচ ছিলেন ডি ভেনুতো। স্মিথরা কাউন্টিতে খেলতে পারলে সেটা অস্ট্রেলিয়ার জন্যই ভালো হবে বলে মনে করছেন তিনি, ‘আমি জানি না কাউন্টিতে তারা খেলতে পারবে কি না। আমি জানি তারা অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটে খেলতে পারবে না। আমরা চাই তারা এখানে খেলুক। অস্ট্রেলিয়ান দৃষ্টিকোণ থেকে দেখলে, এটা সম্ভবত তাদের জন্যই ভালো হবে।’

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কেপটাউন টেস্টে বল টেম্পারিংয়ের ঘটনায় স্মিথ ও ওয়ার্নার আন্তর্জাতিক ও অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটে এক বছরের জন্য নিসিদ্ধি হয়েছেন। ব্যানক্রফটের নিষেধাজ্ঞা ৯ মাসের। আগামী বছর ইংল্যান্ডে হতে যাওয়া বিশ্বকাপের আগে তিনজনের কেউই অস্ট্রেলিয়ায় প্রথম শ্রেণির ক্রিকেট খেলতে পারবেন না।



রাইজিংবিডি/ঢাকা/১৮ এপ্রিল ২০১৮/পরাগ

Walton Laptop
 
   
Walton AC