ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

চান্দিমাল, হাথুরুসিংহের সর্বোচ্চ শাস্তি

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৪৮, ১৭ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চান্দিমাল, হাথুরুসিংহের সর্বোচ্চ শাস্তি

ক্রীড়া ডেস্ক: বল টেম্পারিং ও ক্রিকেটের চেতনাবিরোধি আচরণ করায় শ্রীলঙ্কান অধিনায়ক দিনেশ চান্দিমাল, কোচ চণ্ডিকা হাথুরুসিংহে ও ম্যানেজার আশঙ্কা গুরুসিংহকে বড় শাস্তি দিয়েছে আইসিসি।

গত বুধবার তাদের শুনানি হয়। গতকাল সোমবার সেই রায় ঘোষণা করেন জুডিশিয়াল কমিশনার। ৮টি করে সাসপেনশন পয়েন্ট শাস্তি হয়েছে তিন জনেরই। ফলে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুটি টেস্ট ও পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম চারটিতে নিষিদ্ধ থাকবেন তারা। রায় ঘোষণার আগে থাকতে পারেননি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে গল টেস্টেও।

কোচ ও ম্যানেজারের শাস্তি আরও বড় হয়েছে। খেলতে না পারলেও চান্দিমাল থাকতে পারবেন ড্রেসিং রুমে। হাথুরুসিংহে ও আশঙ্কা গুরুসিংহে নিষেধাজ্ঞার এ সময়টায় দলের কাছাকাছিও থাকতে পারবেন না। স্টেডিয়ামের গ্যালারিতে বসে খেলা দেখার সুযোগ পাবেন।

শুনানির পর শাস্তি যেন কম হয় সেই আবেদন করেছিল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। কিন্তু আইসিসির জুডিশিয়াল কমিটি সেই আবেদনে সাড়া দেননি। সর্বোচ্চ শাস্তি দিয়েছে অভিযুক্তদের।

গত মাসে ক্যারিবিয়ান সফরে সেন্ট লুসিয়া টেস্টে ক্রিকেটের চেতনা ভঙ্গের অভিযোগ আনা হয় এই তিন শ্রীলঙ্কানের বিরুদ্ধে। তিনজনই অভিযোগ মেনে নিয়েছিলেন। টেস্টে বল টেম্পারিং করে ধরা পড়েন দিনেশ চান্দমাল। অভিযোগ তোলার পর দিনই মাঠে নামতে দুই ঘণ্টা দেরি করে শ্রীলঙ্কা। এর পরপরই তাদের আচরণের বিরুদ্ধে ক্রিকেটের চেতনা ভঙ্গের অভিযোগ এনেছিল আইসিসি।



রাইজিংবিডি/ঢাকা/১৭ জুলাই ২০১৮/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়