ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

ল্যাপটপ মেলায় আসুসের নতুন যত ল্যাপটপ

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৯, ১ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ল্যাপটপ মেলায় আসুসের নতুন যত ল্যাপটপ

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : আগামীকাল বৃহস্পতিবার থেকে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হচ্ছে তিন দিনব্যাপী ল্যাপটপ মেলা।

‘এফোরটেক সামার ল্যাপটপ ফেয়ার ২০১৮’ নামক এ মেলায় বিশ্বখ্যাত ব্র্যান্ড আসুসের বেশ কয়েকটি মডেলের নতুন ল্যাপটপ উন্মোচিত হবে।

আসুস ভিভোবুক সিরিজ
মেলায় পাওয়া যাবে আসুসের মিডরেঞ্জ সিরিজের নতুন ল্যাপটপ ভিভোবুক এক্স৫০৫বিপি। ল্যাপটপটি স্টুডেন্টদের জন্য হবে দারুণ একটি আকর্ষণ। এই সিরিজের ৪টি ভিন্ন মডেল পাওয়া যাবে ৩৫,৫০০ টাকা থেকে শুরু করে ৪৩,০০০ টাকা পর্যন্ত। ল্যাপটপটিতে থাকছে এএমডি’র নতুন এ৬ ও এ৯-এর প্রসেসর, সঙ্গে রেডিয়ন আর-৫ গ্রাফিক্স কার্ড। ১৫ ইঞ্চির ল্যাপটপটিতে আরো থাকছে ৪ গিগাবাইট র‍্যাম, ১২৮ গিগাবাইট এসএসডি সহ ১ টেরাবাইট হার্ডডিস্ক। রয়েছে স্বল্প ব্যাজেলের ন্যানো এজ ডিসপ্লে, ফলে ১৫ ইঞ্চির ল্যাপটপটির আকার একটি ১৪ ইঞ্চি ল্যাপটপ বডির সমান। ল্যাপটপটি ফাস্ট চার্জিং সমর্থিত, যার ফলে এর ব্যবহারকারী ল্যাপটপটিকে দ্রুত গতিতে, কম সময়ের মধ্যে চার্জ দিতে পারবে। এছাড়াও ৮ম প্রজন্মের প্রসেসরসহ আসুসের ভিভোবুক সিরিজের আরো নতুন অনেক মডেল থেকে বেছে নেওয়া যাবে পছন্দের ল্যাপটপটি।

আসুস এক্স সিরিজ
দারুণ সব ফিচার নিয়ে এসেছে এক্স ৪০৭ (১৪ ইঞ্চি) এবং এক্স ৫০৭ (১৫ ইঞ্চি) এর নতুন কনফিগারেশনের ল্যাপটপ। সম্পূর্ণ ব্যতিক্রমী ডিজাইনের এই সিরিজের ল্যাপটপগুলোতে আছে স্বল্প ব্যাজেলের ন্যানো এজ ডিসপ্লে, ফিঙ্গার প্রিন্ট সেন্সর সহ ফাস্ট চার্জিং এর মতো অত্যাধুনিক টেকনোলজি। মাত্র ১.৫ কেজি ওজনের এই ল্যাপটপ ইন্টেল সেলেরন থেকে শুরু করে কোর আই ফাইভ প্রসেসরসহ পাওয়া যাবে। দাম ২৪,০০০ টাকা থেকে শুরু করে ৪৯,৩০০ টাকা পর্যন্ত। 

আসুস ভিভোবুক এস সিরিজ
ভিভোবুক এস সিরিজ আসুসের অত্যন্ত জনপ্রিয় ল্যাপটপ। এর বিশেষত্ব হচ্ছে, স্টাইলিশ ডিজাইন ও দুর্দান্ত সব প্রিমিয়াম ফিচার। মেলায় জনপ্রিয় এই সিরিজে যোগ হল সর্বশেষ ৮ম প্রজন্মের প্রসেসর সহ নতুন কনফিগারেশন। এস৪১০ এবং এস৫১০- ১৪ ইঞ্চি ও ১৫ ইঞ্চির ভিভোবুক এস সিরিজে আল্ট্রাবুকের সব ফিচার রয়েছে। থাকছে ফিঙ্গার প্রিন্ট সেন্সর, স্বল্প ব্যাজেলের ন্যানো এজ ডিসপ্লে, ব্যাকলিট কিবোর্ড আর মেটাল বডি। এই ল্যাপটপে থাকছে ইন্টেল কোর আই থ্রি, কোর আই ফাইভ ও কোর আই সেভেন প্রসেসর এবং ৮ গিগাবাইট র‍্যাম, এসএসডি আর ডেডিকেটেড গ্রাফিক্স সহ নেয়ার সুবিধা। মূল্য ৪৪,০০০ টাকা থেকে ৮২,৫০০ টাকা পর্যন্ত।

আসুস জেনবুক
বাজারে আসুসের আল্ট্রাবুক জেনবুক ইতিমধ্যেই ক্রেতাদের কাছে সুপরিচিত। মেলায় আসুসের জনপ্রিয় জেনবুক সিরিজেও এসেছে নতুন কনফিগারেশন। এসেছে ইন্টেলের নতুন ৮ম প্রজন্মের প্রসেসর। জেনবুক সিরিজের ল্যাপটপগুলোর প্রধান বৈশিষ্ট্য- হালকা পাতলা গড়ন আর আকর্ষণীয় ডিজাইন। এতে ফিঙ্গার প্রিন্ট, ন্যানো এজ ডিসপ্লে, স্বল্প ব্যাজেলের ন্যানো এজ ডিসপ্লে, ব্যাকলিট কিবোর্ড সহ অত্যাধুনিক সকল ফিচার রয়েছে। দাম ৪৩,০০০ টাকা থেকে ১৭৩,০০০ টাকা পর্যন্ত।

গেমিং
চলতি মাসে উন্মুক্ত হয়েছে আসুসের নতুন গেমিং সিরিজের ল্যাপটপ ‘আসুস টাফ এফএক্স ৫০৪’। ভারী গেম খেলার উপযোগী এই ল্যাপটপে রয়েছে নতুন ৮ম প্রজন্মের প্রসেসর সহ এনভিডিয়া জিটিএক্স ১০৬০ গ্রাফিক্স কার্ড। দীর্ঘক্ষণ গেম খেলা কিংবা গ্রাফিক্সের কাজের জন্য এতে আছে হাইপার কুল কুলিং সিস্টেম। মূল্য ৮১,০০০ টাকা থেকে ১০৫,৫০০ টাকা পর্যন্ত।

রিপাবলিক অব গেমারস (আরওজি)
রিপাবলিক অব গেমারস সিরিজের নতুন আকর্ষণ ৮ম প্রজন্মের কফিলেক প্রসেসর সহ ‘আরওজি স্ট্রিক্স হিরো’ এবং ‘স্কার এডিশন’। দুটি ল্যাপটপেই রয়েছে ১৬ গিগাবাইট র‍্যাম, ৪ গিগাবাইট এনভিডিয়া জিফোর্স ১০৫০টিআই গ্রাফিক্স, ২৫৬ গিগাবাইট এসএসডি, ১ টেরাবাইট হার্ডডিস্ক ও ৮ গিগাবাইট এসএসএইচডি। ল্যাপটপটিতে আরো রয়েছে ১২০ হার্জের ডিসপ্লে প্যানেল। ডিজাইন ও কনফিগারেশন ভেদে ল্যাপটপগুলোর দাম ১০৩,০০০ টাকা থেকে ১৩০,০০০ টাকা পর্যন্ত।

কনভার্টেবল ল্যাপটপ
আসুসের কনভার্টেবল ল্যাপটপেও এসেছে নতুন অনেকগুলো মডেল। আসুসের ‘ভিভোবুক ফ্লিপ’ ও ‘জেনবুক ফ্লিপ’ ল্যাপটপ দুটি ৩৬০ ডিগ্রিতে ঘুরিয়ে ইচ্ছেমতো ব্যবহার সম্ভব। থাকছে দারুণ টাচস্ক্রিন অভিজ্ঞতা, ডেডিকেটেড গ্রাফিক্স ও ৮ম প্রজন্মের প্রসেসর সহ নেয়ার সুবিধা। প্রতিটি কনভার্টেবল-ই ডিজিটাল পেন সাপোর্টেড। তাই এতে ডিজাইনের কাজ করা যাবে স্বাচ্ছন্দে। ডিজাইন ও কনফিগারেশন ভেদে ল্যাপটপগুলোর মূল্য পড়বে ৩৪,০০০ টাকা থেকে ৮৫,০০০ টাকা পর্যন্ত।

আসুসের প্রতিটি ল্যাপটপে থাকছে জেনুইন উইন্ডোজ অপারেটিং সিস্টেম। সঙ্গে থাকছে আসুসের নিজস্ব আই কেয়ার টেকনোলজি। এছাড়াও প্রতিটি ল্যাপটপে রয়েছে ২ বছরের আন্তর্জাতিক ওয়ারেন্টি সুবিধা।

ল্যাপটপ মেলায় আসুসের অফার
মেলা উপলক্ষে আসুসের ল্যাপটপে থাকছে ‘শিওর শট’ অফার। মেলা থেকে আসুসের যেকোনো মডেলের ল্যাপটপ কিনলে মিলবে এলইডি টিভি, রেফ্রিজারেটর, ওয়াশিং মেশিন, স্মার্টফোন, রাউটার সহ আরো অনেক আকর্ষণীয় উপহার।



রাইজিংবিডি/ঢাকা/১ আগস্ট ২০১৮/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়