ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ঈদে নির্বাচনী এলাকায় জাপার শীর্ষ নেতারা

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৬, ২১ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঈদে নির্বাচনী এলাকায় জাপার শীর্ষ নেতারা

মুহাম্মদ নঈমুদ্দীন : নির্বাচনকে সামনে রেখে এবারের ঈদে নির্বাচনী এলাকা চষে বেড়াচ্ছেন জাতীয় পার্টির শীর্ষ নেতারা। ঈদ শুভেচ্ছা জানানোর পাশাপাশি এলাকাবাসীর কাছে লাঙলের জন্য ভোটও চাইছেন তারা।

জীবনে যার খোজ নেননি, যেখানে কখনো পা পড়েনি, নির্বাচনের আশায় এবারের ঈদে নেতারা সবার খোঁজ-খবর নিচ্ছেন, যাচ্ছেন গ্রামে-গঞ্জে ঘরে ঘরে।

ঈদ মোবারক জানিয়ে কেউ কেউ ছাপিয়েছেন পোস্টার, বিলবোর্ড। কেউ কেউ নেতা-কর্মী ও দু:স্থদের মাঝে ঈদ উপহার পাঠিয়েছেন। ঈদের দিন কোরবানির মাংস পাঠানোর প্রস্তুতিও রেখেছেন অনেক নেতা। দলের নেতাকর্মীসহ এলাকাবাসীর জন্য মেজবানের আয়োজন করে রেখেছেন অনেকেই। শীর্ষনেতাদের কাছে পেয়ে এবারের ঈদে সক্রিয় হয়ে উঠেছেন নেতা-কর্মী ও সমর্থকরাও।

ঈদুল আজহা উপলক্ষে ঈদের কয়েকদিন আগেই নির্বাচনী এলাকা রংপুরে চলে যান জাতীয় পার্টির চেয়ারম্যন হুসেইন মুহম্মদ এরশাদ। তিনি অবস্থান করছেন রংপুরের পল্লীনিবাসে। প্রতিদিন যোগ দিচ্ছেন রাজনৈতিক কর্মসূচিতে। নির্বাচনের প্রস্তুতি নিতে দলীয় নেতাকর্মীদের চাঙ্গা করে তুলছেন।

প্রাক্তন এ রাষ্ট্রপতি পবিত্র ঈদুল আজহার নামাজ পড়বেন রংপুর কালেক্টরেট ঈদগাহ মাঠে। তারপর সর্বস্তরের মানুষের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করবেন। নেতা-কর্মীদের জন্য আগেভাগেই গরু-ছাগল পাঠিয়ে দিয়েছেন। দু:স্থদের জন্য তিনি প্রতিবছর ৭-৮টি গরু কোরবানি দেন। এবার পশুর সংখ্যা বাড়তে পারে। কোরবানি দিয়ে এলাকার দু:স্থদের মাঝে মাংস বিতরণ করবেন তার নেতা-কর্মীরা।

ঈদ উপলক্ষে আগেভাগেই নির্বাচনী এলাকা বরিশালের দুমকিতে চলে গেছেন জাতীয় পার্টির মহাসচিব এবি এম রুহুল আমিন হাওলাদার এমপি। সঙ্গে আছেন তার স্ত্রী, দলের প্রেসিডিয়াম সদস্য নাসরিন জাহান রত্মা হাওলাদার এমপি। নিজের নির্বাচনী এলাকা দুমকি ও স্ত্রী রত্না হাওলাদারের বাকেরগঞ্জ এলাকা চষে বেড়াচ্ছেন স্বামী-স্ত্রী দুজনই। বাকেরগঞ্জে নাসরিন হাওলাদারের পোস্টারে ছেয়ে গেছে পুরো এলাকা।



ঈদে মহাসচিবের আগমনকে কেন্দ্র করে নেতা-কর্মীদের ভিড় লেগে আছে বাকেরগঞ্জের কেন্দ্রীয় কার্যালয়ে। ঈদের জামাত আদায় করবেন তিনি নির্বাচনী এলাকা দুমকির আঙ্গারিয়া ইউনিয়নের আবদুল করিম জামে মসজিদ ঈদগাহে। ঈদ শুভেচ্ছা বিনিময় করবেন এলাকাবাসীর সঙ্গে। তার সৌজন্যে দুমকিতে দিনভর মেজবানের আয়োজন করা হয়েছে। স্ত্রী নাসরিন হাওলাদারের সৌজন্যে পৃথক মেজবানের আয়োজন করা হয়েছে বাকেরগঞ্জে। সারাদিন খাওয়া দাওয়ার পাশাপাশি চলবে ঈদ শুভেচ্ছা বিনিময়। 

নেতা-কর্মী ও এলাকাবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়ে জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার বলেন, ঈদের আগেই এলাকায় চলে এসেছি। এখন বাকেরগঞ্জে প্রধান কার্যালয়ে আছি। নেতা-কর্মীর ঢল নেমেছে। আমাদের জন্য তো আছেই, পার্টির চেয়ারম্যান প্রাক্তন রাষ্ট্রপতির জন্য, লাঙলের জন্য এলাকাবাসীর ভালবাসা দেখে আমি আভিভূত।

‘এলাকা চষে বেড়াচ্ছি, তাতে দেখছি ব্যক্তিগতভাবে আমাকে যারা ভালবাসেন সেটাতো আছেই, বরং প্রাক্তন রাষ্ট্রপতিকে যারা ভালবাসেন, যারা তার দল করেন, ভবিষ্যতে নির্বাচনে যারা (মানুষ) তাকে সমর্থন দেবেন সেসব মানুষের আজকের আন্তরিকতায় মুগ্ধ। যারা আমাদের কাছে আসছেন, যোগাযোগ করছেন তাদের ব্যবহারে, আচরণে সেই ভালবাসা ফুটে উঠেছে। আমরা আশাবাদী, এই মানুষদের ভালবাসা নিয়েই জাতীয় পার্টি আগামী নির্বাচনে অতীতের চাইতে ভাল করবে,’ বলেন রুহুল আমিন হাওলাদার।

তিনি বলেন, এলাকাবাসীর সুখে দুখে থাকতে হয়, এটাই তো আমাদের কাজ। তাদের জন্য কিছু করতে পারছি এটাই বড় কথা, এটাই আনন্দের। আজীবন যেন তাদের সুখে দুখে থাকতে পারি।

শুধু জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদ ও মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার নন, পার্টির কো চেয়ারম্যান জিএম কাদেরসহ যারা নির্বাচন করবেন সেসব নেতা ঈদ উপলক্ষে নির্বাচনী এলাকা চষে বেড়াচ্ছেন। তাদের মধ্যে ঢাকায় সালমা ইসলাম, এরশাদের আইনজীবী অ্যাডভোকেট শেখ সিরাজুল ইসলাম, প্রেসিডিয়াম সদস্য মীর আব্দুস সবুর আসুদ, লিয়াকত হোসেন খোকা এমপির তৎপরতা চোখে পড়ার মত।

মুন্সিগঞ্জের সিরাজদিখান ও শ্রীনগর আসন থেকে নির্বাচন প্রত্যাশী জাপা প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট শেখ সিরাজুল ইসলাম বলেন, ঈদ বলে কথা নেই, এলাকাবাসীর সঙ্গে আমার নিয়মিত যোগাযোগ আছে। তাদের সঙ্গে আমার আত্মীক সম্পর্ক। সুখে দু:খে ছিলাম, আছি। এলাকাবাসীর সেবার জন্যই নির্বাচন করব।



ঢাকা-৫ আসনে নির্বাচন প্রত্যাশী জাপার প্রেসিডিয়াম সদস্য মীর আব্দুস সবুর আসুদের পোস্টারে ও বিলবোর্ডে ছেয়ে গেছে গোটা এলাকা। এলাকার সামাজিক অনুষ্ঠান, বিয়ে শাদি, মিলাদ মাহফিল যখন যেখানে পারছেন তিনি ছুটে যাচ্ছেন।  দীর্ঘদিন ধরে নির্বাচনী এলাকায় তার নিয়মিত যোগাযোগ। মানুষের মৃত্যুর সংবাদ পেলেই সঙ্গে সঙ্গে আসুদ হাজির। নিজের আত্মীয় স্বজনের মত কাফন-দাফন শেষ করে বাড়ি ফেরেন। এবারের ঈদে নির্বাচনী শুভেচ্ছা জানিয়ে এলাকার বাড়ি বাড়ি যাচ্ছেন তিনি আগে থেকেই।

পার্টির চেয়ারম্যানের পক্ষ থেকে এলাকাবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়ে মীর আব্দুস সবুর আসুদ বলেন, ঈদ উপলক্ষে সবার সঙ্গে দেখা হয়, কথা বলার সুযোগ পাওয়া যায়। এবারের ঈদুল আজহা নির্বাচনের আগে সেই সুযোগ করে দিয়েছে। তাই দলের নেতারা সেই সুযোগ কাজে লাগাচ্ছেন।

ঢাকা-৫ থেকে নির্বাচন করবেন জানিয়ে জাপার এই নেতা বলেন, লাঙলের পক্ষে ঈদ শুভেচ্ছা জানিয়ে ছুটে চলেছি। এলাকাবাসীও ব্যাপক সাড়া দিচেছন। আগেও ছিলাম, সবসময় এলাকাবাসীর পাশে থাকতে চাই। আগামী নির্বাচনে ঢাকার এই গুরুত্বপূর্ণ আসনে পার্টির চেয়ারম্যানকে উপহার দেব ইনশাআল্লাহ।

ঢাকার অদূরে নারায়নগঞ্জের সোনারগাঁও এলাকা চষে বেড়াচ্ছেন পার্টির যুগ্ম মহাসচিব লিয়াকত হোসেন খোকা এমপি। কাঁচপুর ব্রিজ থেকে শুরু করে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে, নির্বাচনী এলাকার অলি গলিতে ঈদ শুভেচ্ছা জানিয়ে পোস্টার বিলবোর্ডে নজর কেড়েছেন তিনি। এবারের ঈদে তিনি ১০টি বড় সাইজের গরু কোরবানি দিচ্ছেন নেতাকর্মী ও এলাকাবাসীর জন্য। ঈদের দিন দু:স্থদের মাঝে তিনি নিজেই কোরবানির মাংস বিলিয়ে আনন্দ ভাগাভাগি করবেন।

জানা গেছে, জাতীয় পার্টির শীর্ষপর্যায়ের অধিকাংশ নেতাই এখন নির্বাচনী গণসংযোগে। পাড়া মহল্লায় ঈদের আগাম শুভেচ্ছা জানাচ্ছেন। খোঁজ খবর নিচ্ছেন এলাকাবাসীর। তাদের মধ্যে পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের ঈদের নামাজ পড়বেন লালমনিরহাট কেন্দ্রীয় ঈদগাহ মাঠে।

প্রেসিডিয়াম সদস্যদের মধ্যে এমএ সাত্তার ঈদের নামাজ পড়বেন রাজধানীর বারিধারা জামে মসজিদে, অধ্যাপক দেলোয়ার হোসেন চাঁদপুরে, কাজী ফিরোজ রশীদ এমপি পুরান ঢাকার ধুপখেলা মাঠ ঈদগাহে, প্রাক্তন মহাসচিব জিয়া উদ্দিন আহমেদ বাবলু এমপি চট্টগ্রামের আল-ফালাহ্ ঈদগাহ মাঠে, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি শ্যামপুর বড় জামে মসজিদ ঈদগাহ মাঠে, ফখরুল ইমাম এমপি জামালপুরে, আলহাজ্ব সাহিদুর রহমান টেপা গোপালগঞ্জের আড়পাড়া স্কুল মাঠে, এরশাদের আইনজীবী অ্যাডভোকেট শেখ সিরাজুল ইসলাম ঢাকায়, এসএম ফয়সল চিশতী রাজধানীর বাড্ডায় বাইতুল আবরার জামে মসজিদে,  আবদুস সবুর আসুদ নির্বাচনী এলাকা মাতুয়াইল ঈদগাহ মাঠে, হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন পুরান ঢাকার আমলীগোলা শাহী জামে মসজিদে ঈদের নামাজ পড়বেন।

এছাড়া আজম খান ঈদের নামাজ পড়বেন গাজীপুরের বেরুয়া হাই স্কুল মাঠে, এলজিআরডি প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙা এমপি রংপুরের আলমদীঘির চর ঈদগাহ মাঠে, মেজর (অব.) খালেদ আখতার রাজধানীর উত্তরা ১৩ সেক্টর গাউসুল আজম জামে মসজিদে, আলহাজ্ব সফিকুল ইসলাম সেন্টু রাজধানীর মোহাম্মদপুর সলিমুল্লাহ রোড কেন্দ্রীয় ঈদগাহ মাঠে, প্রাক্তন মেয়র মাহমুদুল ইসলাম চৌধুরী ও আলহাজ্ব সোলাইমান আলম শেঠ চট্টগ্রামে, উপদেষ্টা রেজাউল ইসলাম ভুইয়া নির্বাচনী এলাকা ব্রাক্ষণবাড়িয়ায়, রিন্টু আনোয়ার ফেনীতে, ভাইস চেয়ারম্যান ইকবাল হোসেন রাজু কুমিল্লায়, যুগ্ম মহাসচিব লিয়াকত হোসেন খোকা এমপি নারায়নগঞ্জ পৌরসভার আমিনপুর মাঠে ঈদের জামাত আদায় করবেন। সব নেতাই নিজ নিজ এলাকায় ঈদ শুভেচ্ছা ও গণসংযোগ শেষে ঢাকায় ফিরে আসবেন।



রাইজিংবিডি/ঢাকা/২১ আগস্ট ২০১৮/নঈমুদ্দীন/এনএ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়