ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বন প্রহরীকে পিটিয়ে হত্যা দখলদারদের

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৯, ৫ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বন প্রহরীকে পিটিয়ে হত্যা দখলদারদের

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার ভুজপুর থানার দাঁতমারা ইউনিয়নে সরকারি বনভূমি দখল করতে বাধা দেওয়ায় এক বন প্রহরীকে পিটিয়ে হত্যা করেছে বন দখলদাররা। নিহত বন প্রহরীর নাম আবদুছ ছালাম (৫০)।

বুধবার দুপুরে চট্টগ্রাম উত্তর বন বিভাগের আওতাধীন নারায়ণ হাট রেঞ্জের হাসনাবাদ বিটের সরকারি বন বাগানে এই ঘটনা ঘটে। এই ঘটনায় তিন বন প্রহরী আহত হয়েছে।

চট্টগ্রাম উত্তর বন বিভাগীয় কর্মকর্তা বখতেয়ার নূর সিদ্দিকী রাইজিংবিডিকে জানান, কতিপয় দুস্কৃতকারী হাসনাবাদ বিটে সরকারি বনভূমি দখল করে অবৈধভাবে পাকা ভবন নির্মাণের খবর পায় বন কর্মীরা। খবর পেয়ে হাসনাবাদ এবং তারাখোঁ বিটের বন কর্মকর্তা-কর্মচারীরা ওই  এলাকায় বনভূমি দখলমুক্ত রাখতে অভিযান চালায়। বন কর্মকর্তা-কর্মচারীরা ঘটনাস্থলে পৌঁছালে বন দখলদাররা চারপাশ থেকে ঘেরাও করে বনকর্মীদের উপর অতর্কিত হামলা শুরু করে। এই সময় দখলদারদের উপর্যুপরি লাঠির আঘাতে আবদুছ ছালাম নামের এক বন প্রহরী ঘটনাস্থলে নিহত হয়। আহত হয় অপর তিন জন বন প্রহরী। আহতরা হলো আবুল কালাম আজাদ, মোহাম্মদ মামুন এবং মোহাম্মদ সাদেক।

আহতদের মধ্যে বন প্রহরী ছাদেকের অবস্থা আশঙ্কাজনক বলে বনকর্মকর্তারা জানিয়েছেন। আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে হামলাকারীদের গ্রেপ্তারে অভিযান শুরু করেছে ভুজপুর থানা পুলিশ।



রাইজিংবিডি/চট্টগ্রাম/০৫ সেপ্টেম্বর ২০১৮/রেজাউল/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়