ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মার্সেল দ্বিতীয় বিভাগ দাবা লিগের শীর্ষে ২ দল

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪১, ১৫ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মার্সেল দ্বিতীয় বিভাগ দাবা লিগের শীর্ষে ২ দল

ক্রীড়া প্রতিবেদক : ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল এর পৃষ্ঠপোষকতায় চলছে ‘মার্সেল দ্বিতীয় বিভাগ দাবা লিগ-২০১৮’। আজ শনিবার বাংলাদেশ দাবা ফেডারেশনের ক্রীড়া কক্ষে চতুর্থ রাউন্ডের খেলা অনুষ্ঠিত হয়। চতুর্থ রেউন্ডের খেলা  শেষে ২ টি দল পূর্ণ ৮ পয়েন্ট করে নিয়ে মিলিতভাবে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছে। দল দুটি হল- ঢাকা নাইটস চেস ক্লাব ও শাহিন চেস ক্লাব।

আজ শনিবার জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের তৃতীয় তলাস্থ দাবা ক্রীড়া কক্ষে চতুর্থ রাউন্ডের খেলা অনুষ্ঠিত হয়। চতুর্থ রাউন্ডের খেলায়  ঢাকা নাইটস চেস ক্লাব ৩-১ গেম পয়েন্টে বাংলাদেশ পুলিশকে ও শাহিন চেস ক্লাব ৩-১ গেম পয়েন্টে ঢাকা চেস ক্লাব কে পরাজিত করেন।

অন্যান্য খেলায় মাসুদ স্পোর্টস চেস ক্লাব ৩-১ গেম পয়েন্টে ব্র্যাক ইউনির্ভাসিটি-রেডকে, লার্নিং চেস ক্লাব ৪-০ গেম পয়েন্টে ব্র্যাক ইউনির্ভাসিটি-ব্লুকে, আসাদ চেস ক্লাব ৩-১ গেম পয়েন্টে সোনারগাঁও চেস ক্লাব-এ কে, ক্রিসেন্ট ক্লাব ৩-১ গেম পয়েন্টে এ দেবনএয়ারকে, গোয়ালন্দ দাবা ক্লাব ৩-১ গেম পয়েন্টে তিতাস ক্লাবকে পরাজিত করেন।

পঞ্চম রাউন্ডের খেলা আগামীকাল ১৬ সেপ্টেম্বর রবিবার  বেলা ৩টা হতে একই স্থানে শুরু হবে।
 


এবারের এই প্রতিযোগিতায় ৩০টি দলের হয়ে ১৮০ জন দাবাড়– অংশ নিয়েছেন। প্রত্যেক দলে ৪ জন নিয়মিত ও ২ জন অতিরিক্ত খেলোয়াড় রয়েছে। লিগের খেলা ৮ রাউন্ড সুইস-লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হচ্ছে। মার্সেল দ্বিতীয় বিভাগ দাবা লিগ চ্যাম্পিয়ন এবং রানার্স আপ দল আগামী ২০১৯ সালের প্রথম বিভাগ দাবা লিগে অংশগ্রহণের সুযোগ পাবে।

মার্সেল দ্বিতীয় বিভাগ দাবা লিগে ৫০ হাজার টাকার প্রাইজমানি থাকছে। তার মধ্যে চ্যাম্পিয়ন দল ২৫ হাজার, রানার্স-আপ দল ১৫ হাজার ও তৃতীয় স্থানধারী দল ১০ হাজার টাকা পাবে। এ ছাড়া ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।

এই প্রতিযোগিতার রেডিও পার্টনার রেডিও টুডে। আর অনলাইন পার্টনার হিসেবে রয়েছে দেশের অন্যতম জনপ্রিয় নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৫ সেপ্টেম্বর ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়