ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৬ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

বড় বড় দেশগুলো পরিবেশ দূষণের জন্য দায়ী : মেনন

মোহাম্মদ নঈমুদ্দীন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১০-০৮ ৭:৫৮:৪১ পিএম     ||     আপডেট: ২০১৮-১০-০৮ ৭:৫৮:৪১ পিএম
Walton AC

জ্যেষ্ঠ প্রতিবেদক : বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, বাংলাদেশ পরিবেশ রক্ষায় বিশ্বে প্রথম সারিতে আছে। যদিও এই পরিবেশ দূষণে বাংলাদেশের ভূমিকা একেবারে নাই। বড় বড় দেশগুলো পরিবেশ দূষণের জন্য দায়ী। তারপরও বাংলাদেশ জলবায়ু ট্রাস্ট করে সারা দেশের পরিবেশ রক্ষায় যে কার্যক্রম গ্রহণ করেছে সেটা ইতিমধ্যে বিশ্বের দৃষ্টি আকর্ষণ করেছে।

সোমবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে হজরত সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভান্ডারী ট্রাস্ট, আনজুমান-এ-রাহমানিয়া মইনীয়া মাইজভান্ডারীয়া ও মইনীয়া যুব ফোরামের যৌথ উদ্যোগে ‘বিনামূল্যে গাছের চারা বিতরণ-২০১৮” কর্মসূচির উদ্বোধনকালে মন্ত্রী এসব কথা বলেন।

সমাজকল্যাণমন্ত্রী বলেন, আজকে মইনীয়া যুব ফোরাম বিনামূল্যে গাছের চারা বিতরণের আয়োজন শুরু করেছে। ইতিমধ্যে ৫০ লক্ষ চারা বিতরণের প্ল্যান হাতে নিয়েছে তারা। এজন্য আমি তাদের অভিনন্দন জানাই।

রাশেদ খান মেনন বলেন, গাছ কাটা নয়, বরং গাছ লাগানো এবং তা রক্ষায় যত্নবান হই। যদি একটি গাছ কেউ কাটে সে যেন তিনটি গাছ লাগায়। কারণ, এই গাছই আমাদের অক্সিজেন দেবে, বাঁচিয়ে রাখবে।

বিনামূল্যে গাছের চারা বিতরণ কর্মসূচিতে ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সদস্য কামরুল আহসান, কেন্দ্রীয় সদস্য দীপংকর সাহা দিপু, আনজুমান-এ-রাহমানিয়া মইনীয়া মাইজভান্ডারীয়ার সম্পাদকমণ্ডলীর সদস্য এ আলী আহমদ নান্টু, মো. পলক চৌধুরী, মইনীয়া যুব ফোরামের সাধারণ সম্পাদক শাহ মোহাম্মদ আসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/৮ অক্টোবর ২০১৮/নঈমুদ্দীন/রফিক

Walton AC
     
Walton AC
Marcel Fridge