ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

আ.লীগ-ঐক্যজোটের সমঝোতার সম্ভাবনা নাকচ এরশাদের

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১২, ১ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আ.লীগ-ঐক্যজোটের সমঝোতার সম্ভাবনা নাকচ এরশাদের

নিজস্ব প্রতিবেদক, রংপুর : জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ আওয়ামী লীগের সঙ্গে ঐক্যজোটের সমঝোতার সম্ভাবনা নাকচ করে দিয়ে বলেছেন, ঐক্যজোটের ৭ দফা দাবি সংবিধান পরিপন্থি। ঐক্যজোটের সঙ্গে সংলাপ ফলপ্রসূ হবে না। কারণ ঐক্যজোটের সাত দফা দাবির একটিও মানার মতো নয়।

বৃহস্পতিবার দুপুরে রংপুরের পর্যটন মোটেলে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ সব কথা বলেন। সকালে ঢাকা থেকে রংপুরের উদ্দেশে সকাল সাড়ে ১০টায় বিমানে করে সৈয়দপুর বিমানবন্দর পৌঁছেন তিনি। সেখান থেকে গাড়ি বহরে করে সরাসরি রংপুর পর্যটন মোটেল আসেন।

এরশাদ বলেন, বিএনপি এখন নেতৃত্বশূন্য। দলের অবস্থা খুব খারাপ। নেতৃত্বশূন্য এই দল আসন্ন সংসদ নির্বাচনে অংশগ্রহণ করবে কি না এখন পর্যন্ত কিছু বলেনি। তাদের সাত দফা আদায় না হলে শেষ পর্যন্ত বিএনপির নির্বাচনে অংশ না নেওয়ার সম্ভাবনা বেশি।

তিনি বলেন, আগামী নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করলেও ধানের শীষ প্রতীক পাবে কি না এ নিয়ে সন্দেহ রয়েছে। তাই এ ক্ষেত্রে জাতীয় পার্টি হবে একমাত্র দল। তাদের সব ধরনের প্রস্তুতি রয়েছে। প্রার্থী চূড়ান্ত করা হয়েছে।

তিনি জাতীয় নির্বাচন প্রসঙ্গে বলেন, ‘‘সব দলের অংশগ্রহণে সুষ্ঠু নির্বাচন হবে এটাই সকলের প্রত্যাশা। আমরাও প্রত্যাশা করছি নির্বাচন সুষ্ঠু হবে। তবে যে কোনো পরিস্থিতিতে জাতীয় পার্টি নির্বাচন করতে প্রস্তুত। কারণ জাতীয় পার্টি নির্বাচনমুখী দল।’’

ইভিএম প্রসঙ্গে তিনি বলেন, ইভিএম পদ্ধতি পরীক্ষিত নয়। এই পদ্ধতিতে যথেষ্ট সন্দেহ রয়েছে। জনগণ এই পদ্ধতির সঙ্গে পরিচিত নয়। তাই এর ব্যবহার নিয়ে সন্দেহ রয়েছে।

বিগত সংসদ নির্বাচনের মতো কোনো চাপ রয়েছে কি না- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে এরশাদ বলেন, ‘‘এবার কোনো মহল থেকে এখন পর্যন্ত চাপ আসেনি। আশা করি চাপমুক্তভাবে এবার নির্বাচন করতে পারবো।’’ 

এ সময় এরশাদের সফরসঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মেজর (অব.) খালেদ আখতার, রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, পার্টির ভাইস চেয়ারম্যান এস এম ফখর উজ জামান জাহাঙ্গীর, রংপুর জেলা জাপার যুগ্ম সম্পাদক হাজী আব্দুর রাজ্জাক, সাংগঠনিক সম্পাদক মুন্সি আব্দুল বারী, মহানগর জাপার সাধারণ সম্পাদক এস এম ইয়াসির প্রমুখ।

বিকেলে সদর উপজেলার চন্দনপাট ইউনিয়নের লাহিড়ীরহাটে এক পথসভায় বক্তব্য রাখবেন হুসেইন মুহম্মদ এরশাদ। সন্ধ্যায় জাতীয় পার্টি রংপুর কার্যালয়ে দলীয় নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় যোগ দেবেন।  

 

 

 

রাইজিংবিডি/রংপুর/১ নভেম্বর ২০১৮/নজরুল মৃধা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়