ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ডু প্লেসির সেঞ্চুরিতে বড় লিডের পথে দ. আফ্রিকা

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৫, ৪ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ডু প্লেসির সেঞ্চুরিতে বড় লিডের পথে দ. আফ্রিকা

ক্রীড়া ডেস্ক : ফাফ ডু প্লেসির সেঞ্চুরি এবং টেম্বা বাভুমা ও কুইন্টন ডি ককের ফিফটিতে কেপটাউন টেস্টে প্রথম ইনিংসে বড় লিড নেওয়ার পথে দক্ষিণ আফ্রিকা।

সিরিজের দ্বিতীয় এই টেস্টের প্রথম দিন পাকিস্তানকে ১৭৭ রানে গুটিয়ে দেওয়া দক্ষিণ আফ্রিকা শুক্রবার দ্বিতীয় দিন শেষে ৬ উইকেটে করেছে ৩৮২ রান। ৪ উইকেট হাতে রেখে স্বাগতিকদের লিড ২০৫ রান।

প্রথম দিনের ২ উইকেটে ১২৩ রান নিয়ে দ্বিতীয় শুরু করেছিল দক্ষিণ আফ্রিকা। তবে হাশিম আমলা ফিরেছেন দিনের দ্বিতীয় ওভারেই। আগের দিনের ২৪ রানেই মোহাম্মদ আব্বাসের বলে বোল্ড হয়েছেন ডানহাতি ব্যাটসম্যান। বেশিক্ষণ টেকেননি থিউনিস ডি ব্রুইনও। শাহিন শাহ আফ্রিদির বলে গালিতে বাবর আজমের ক্যাচ হওয়ার আগে তিনি করেছেন ১৩।

১৪৯ রানে ৪ উইকেট হারানোর পর নিজেদের সেরা জুটিটা পায় দক্ষিণ আফ্রিকা। পঞ্চম উইকেটে ১৫৬ রান যোগ করেন ডু প্লেসি ও বাভুমা। দ্বিতীয় সেশনে কোনো উইকেটই পড়তে দেননি এই দুজন। দুজনই তুলে নেন ফিফটি। চা বিরতির পর বাভুমা ৭৫ রানে আফ্রিদির বলে উইকেটরক্ষক সরফরাজ আহমেদের গ্লাভসে ক্যাচ দিলে ভাঙে বড় জুটি।

এরপর কুইন্টন ডি ককের সঙ্গে ষষ্ঠ উইকেটে ৫১ রানের জুটি গড়ার পথে ডু প্লেসি তুলে নেন ক্যারিয়ারের নবম টেস্ট সেঞ্চুরি। সেঞ্চুরির পর অবশ্য ইনিংস আর বড় করতে পারেননি প্রোটিয়া অধিনায়ক। বাভুমার মতোই আফ্রিদির বলে সরফরাজকে ক্যাচ দিয়ে শেষ হয় তার ইনিংস। ২২৬ বলে ১৩ চারে ১০৩ রান করেন ডানহাতি ব্যাটসম্যান।

দিনের বাকি সময়টা নিরাপদে কাটিয়ে দেন ডি কক ও ভারনন ফিল্যান্ডার। দিনের শেষ দিকে ফিফটি করে ৫৫ রানে অপরাজিত আছেন ডি কক, ফিল্যান্ডার অপরাজিত ৬ রানে। ২৬ রানের জুটিতে অবিচ্ছিন্ন আছেন এই দুজন।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৪ জানুয়ারি ২০১৯/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়