ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ২২ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

ধোনির ৭০তম ফিফটি

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-১৮ ৪:০৯:২৫ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-১৮ ৪:০৯:২৫ পিএম
Walton AC

ক্রীড়া ডেস্ক : বিশ্বকাপের আগে দারুণভাবে ফিরে এসেছেন মাহেন্দ্র সিং ধোনি। ২০১৮ সালে তিনি ওয়ানডে একটিও ফিফটির দেখা পাননি। সর্বোচ্চ রান ছিল অপরাজিত ৪২। কিন্তু নতুন বছরের শুরুটা দুর্দান্ত করেছেন তিনি। অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তিনটিতেই করেছেন হাফ সেঞ্চুরি।

আজ শুক্রবার মেলবোর্নে তৃতীয় ও শেষ ওয়ানডেতে স্টানলেকের করা ৩৮তম ওভারের শেষ বলে কাভার-পয়েন্টে ঠেলে দিয়ে ১ রান নিয়ে ফিফটি পূর্ণ করেন। এটা তার ওয়ানডে ক্যারিয়ারের ৭০তম ফিফটি।

এর আগে প্রথম ওয়ানডেতে করেন ৫১ রান। যদিও দল হেরেছিল। দ্বিতীয় ওয়ানডেতে অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে দারুণ জুটি গড়ে দলকে জয়ের বন্দরের দিকে নিয়ে যান। শেষ পর্যন্ত ৫৫ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। আর আজ তৃতীয় উইকেটে কেদার যাদবকে সঙ্গে নিয়ে এ রিপোর্ট লেখা পর্যন্ত ১২.৫ ওভারে ৬৪ রানের জুটি গড়ে দলকে জয়ের বন্দরের দিকে নিয়ে যাচ্ছেন। তিনি অপরাজিত আছেন ৬২ রানে।

তার ৭০টি ফিফটির মধ্যে ৯০ এর ঘরে রয়েছে ৬টি। সেগুলো হল ৯৬, ৯৫, ৯৪, ৯২*, ৯১*, ৯১*। ৮০ এর ঘরে রয়েছে আরো ৬টি- ৮৮*, ৮৭*, ৮৫*, ৮৪*, ৮০ ও ৮০।

এর আগে ৩৩৪ ওয়ানডেতে মাঠে নেমে ২৮৩ ইনিংস ব্যাট করে তিনি রান করেছেন ১০ হাজার ২৭৯টি। তার ব্যাক্তিগত সর্বোচ্চ অপরাজিত ১৮৩*। সেঞ্চুরির সংখ্যা ৬টি। ওয়ানডেতে তার ব্যাটিং গড় ৫০.৩৮।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৮ জানুয়ারি ২০১৮/আমিনুল

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge