ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

আজকের শিশুরাই আগামীর ভবিষ্যৎ: স্পিকার

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১২, ২২ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আজকের শিশুরাই আগামীর ভবিষ্যৎ: স্পিকার

নিজস্ব প্রতিবেদক : স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, আজকের শিশুরাই আগামীর ভবিষ্যৎ। জাতির পিতার জন্ম দিবসকে ‍‘জাতীয় শিশু দিবস’ আখ্যায়িত করার মূল উদ্দেশ্যই হলো শিশুদের অন্তরে বঙ্গবন্ধুর আদর্শকে জাগ্রত করা।

শুক্রবার বিকেলে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় পার্লামেন্ট মেম্বারস ক্লাব আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী উপলক্ষে শিশু-কিশোর চিত্রাঙ্কণ প্রতিযোগিতা ও আর্ট ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

স্পিকার বলেন, টুঙ্গিপাড়ার সেই দিনের ‘খোকা’ বর্তমানে ইতিহাসের মহানায়ক। আপোষহীন থেকে অন্যায় ও বৈষম্যের বিরুদ্ধে জনগণের মুক্তির লক্ষ্যে লড়াই সংগ্রামের মাধ্যমে এনেছিলেন বাংলার স্বাধীনতা। কারও দান কিংবা অনুকম্পা নয়। লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত বাংলার স্বাধীনতা।

শিশুদের চিত্রাঙ্কণ প্রতিযোগিতা আয়োজনের মাধ্যমে পার্লামেন্ট মেম্বারস ক্লাব এক মহতী উদ্যোগ গ্রহণ করায় ক্লাবের সকল সদস্যকে তিনি ধন্যবাদ জানান। এ ধরনের উদ্যোগের ফলে শিশুদের সুপ্ত প্রতিভার বিকাশ ঘটবে। বঙ্গবন্ধু আজীবন বেচেঁ থাকবেন শিশুদের অন্তরে। বঙ্গবন্ধুর আদর্শে উদ্বুদ্ধ হয়ে ভবিষ্যৎ রাষ্ট্র বিনির্মানে সকল শিশুকে বঙ্গবন্ধুকে ভালোবাসতে আহ্বান জানান তিনি।

পার্লামেন্ট মেম্বারস ক্লাবের সভাপতি আ স ম ফিরোজের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চিফ হুইপ নুর-ই-আলম চৌধুরী ও পার্লামেন্ট মেম্বারস ক্লাবের সাধারণ সম্পাদক এ বি তাজুল ইসলাম।

অনুষ্ঠানে হুইপ আতিউর রহমান আতিক, এনামুল হক, হাবিবর রহমান ও জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমদ খানসহ সংসদ সচিবালয়ের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২২ মার্চ ২০১৯/আসাদ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়