ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মুসলিম উম্মাহর ঐক্য জরুরি : এম এ আউয়াল

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৯, ৬ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মুসলিম উম্মাহর ঐক্য জরুরি : এম এ আউয়াল

জ্যেষ্ঠ প্রতিবেদক: ইউনাইটেড মুসলিম উম্মাহ ফাউন্ডেশন বাংলাদেশের প্রেসিডেন্ট প্রাক্তন এমপি এম এ আউয়াল বলেছেন, পৃথিবীর বর্তমান বাস্তবতায় মুসলমানদের ঐক্যবদ্ধ হওয়া জরুরী হয়ে উঠেছে। সারা পৃথিবীতে ইসলাম ধর্মের নামে যে জঙ্গিবাদের প্রচার করা হচ্ছে, বোমা হামলা হচ্ছে, এসবের পেছনে দায়ী হচ্ছে মুসলমানদের অনৈক্য। এ কারণে সবচেয়ে জরুরি হচ্ছে ঐক্যবদ্ধ হয়ে পরিস্থিতি মোকাবিলা করা।

শনিবার বিকালে রাজধানীর ধানমন্ডির রাপা প্লাজায় একটি মিলনায়তনে এক মতবিনিময় সভায় এম এ আউয়াল একথা বলেন।

মুসলিম উম্মার ঐক্যের প্রয়োজনীয়তা শীর্ষক মতবিনিময় সভায় দেশের আলেম, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, বিভিন্ন স্থানের ইমামগণ উপস্থিত ছিলেন।

এম এ আউয়াল বলেন, ‘সারা পৃথিবীতে মাদকের গ্রাসে নষ্ট হচ্ছে মানব সম্প্রদায়। বাংলাদেশেও মাদকের ছোবলে ঘর ভাঙছে, সংসার নষ্ট হচ্ছে। এই মাদক ব্যবসায়ীদের নানা প্রভাবে নিরাপদ রাখা হচ্ছে। এর থেকে সবাইকে মুক্ত থাকতে হবে।’

তিনি বলেন, ‘আজকে সারা দুনিয়ায় ইসলামের চর্চা না থাকায় দুর্নীতি-ঘুষ বেড়েছে। ইসলামের ঘুষের যেমন জায়গা নেই, তেমনি জঙ্গিবাদের জায়গাও নেই।’

আলোচকরা সভায় মুসলমানদের ঐক্যের ওপর জোর দেন এবং ভবিষ্যতে সবাই একযোগে কাজ করার ব্যাপারে ঐক্যমত পোষণ করেন।

মুফতি মুহিব্বুল্লাহিল বাকীর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন ইউনাইটেড মুসলিম উম্মাহর প্রধান সমন্বয়কারি মজুমদার মুহাম্মদ আমীন, মুফতি মুহাম্মদ উছমান গণী।



রাইজিংবিডি/ঢাকা/৬ এপ্রিল ২০১৯/নঈমুদ্দীন/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়