ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সেমিতে নাদাল-জোকোভিচ, সরে দাঁড়ালেন ফেদেরার

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০২, ১৮ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সেমিতে নাদাল-জোকোভিচ, সরে দাঁড়ালেন ফেদেরার

ক্রীড়া ডেস্ক: ইতালিয়ান ওপেনের সেমিফাইনাল নিশ্চিত করেছেন রাফায়েল নাদাল। তার সঙ্গে শেষ চারের টিকিট পেয়েছেন বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ে পুরুষ এককের শীর্ষে থাকা নোভাক জোকোভিচ। অন্যদিকে পায়ের চোটের কারণে কোয়ার্টার ফাইনালে নামার আগেই নিজেকে প্রত্যাহার করে নিয়েছেন রজার ফেদেরার।

কোয়ার্টার ফাইনালে ফের্নান্দো ভারদাস্কোকে ৬-৪, ৬-০ গেমে উড়িয়ে সেমিফাইনালে উঠেছেন নাদাল। সেমিতে উঠতে মোটেও বেগ পেতে হয়নি এই স্প্যানিয়ার্ডের। স্বদেশি ভারদাস্কো প্রথম সেটে সামান্য প্রতিদ্বন্দ্বিতা দাঁড় করাতে পারলেও দ্বিতীয় সেটে করেন অসহায় আত্মসমর্পণ। সহজ জয়ে সেমিফাইনালে ওঠা নাদাল ফাইনালে ওঠার লড়াইয়ে নামবেন স্তেফানোস ‍সিসিপাসের।

অন্যদিকে সেমিতে উঠার পথে সার্বিয়ান তারকা ৪-৬, ৭-৬ (৮-৬), ৬-৪ গেমে হারিয়েছেন আর্জেন্টিনার হুয়ান দেল পোত্রোকে। ফাইনালে ওঠার লড়াইয়েও তিনি মুখোমুখি হবেন আরেক আর্জেন্টাইন ডিয়েগো শোয়ার্জমানের।

সেমিফাইনালের প্রতিপক্ষ সিসিপাসের মুখোমুখি হওয়ার আগে বেশ সজাগ রয়েছেন নাদাল। কেননা গ্রিক এই উঠতি তারকার কাছেই সপ্তাহ খানেক আগে নাদাল হেরেছেন মাদ্রিদ ওপেনে। ফ্রেঞ্চ ওপেনের আগে হিসাব-নিকাশ মিটিয়ে নেওয়ার সুযোগ পাচ্ছেন তিনি। কোয়ার্টার ফাইনালে সিসিপাসকে কোর্টেই নামতে হয়নি। তার প্রতিদ্বন্দ্বী ফেদেরার ডান পায়ের চোটে ম্যাচ থেকে সরে দাঁড়ানোই লড়াই ছাড়াই শেষ চারের টিকিট পেয়েছেন তিনি।



রাইজিংবিডি/ঢাকা/১৯ মে ২০১৯/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়