ঢাকা, রবিবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৭ মে ২০১৮
Risingbd
সর্বশেষ:

বিশ্বকাপে পর্তুগালের প্রাথমিক দলে নেই সানচেজ

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০৫-১৫ ৫:২০:৪৫ পিএম     ||     আপডেট: ২০১৮-০৫-১৫ ৫:৪৩:১৩ পিএম
রেনাতো সানচেজ

ক্রীড়া ডেস্ক : রাশিয়া বিশ্বকাপের জন্য ৩৫ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে পর্তুগাল। তবে এই দলে জায়গা পাননি পর্তুগালের ২০১৬ ইউরো চ্যাম্পিয়নশিপ জয়ের অন্যতম নায়ক রেনাতো সানচেজ।

ফ্রান্সে অনুষ্ঠিত ২০১৬ ইউরোতে চ্যাম্পিয়ন পর্তুগালের সাত ম্যাচের ছয়টিই খেলেছিলেন সানচেজ। তখনকার ১৮ বছর বয়সি এই মিডফিল্ডার জিতেছিলেন টুর্নামেন্টের সেরা উদীয়মান খেলোয়াড়ের পুরস্কার।

সেই সাফল্য দেখেই বড় অঙ্কে বেনফিকা থেকে তাকে দলে টেনেছিল বায়ার্ন মিউনিখ। কিন্তু প্রথম মৌসুমে আলো ছড়াতে না পারায় জার্মান ক্লাবটি তাকে ধারে পাঠিয়ে দেন সোয়ানসি সিটিতে।

ইংল্যান্ডে এসেও তিনি ভালো করতে পারেননি। প্রিমিয়ার লিগ থেকে অবনমন হয়েছে সোয়ানসির। সাম্প্রতিক বাজে পারফরম্যান্সের কারণে বিশ্বকাপের প্রাথমিক দল থেকে বাদ পড়লেন সানচেজ।

অনুমিতভাবেই দলে আছেন পর্তুগালের সবচেয়ে বড় তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। বিশ্বকাপে দলকে নেতৃত্ব দেবেন রিয়াল মাদ্রিদের এই ফরোয়ার্ড। বেসিকতাসের হয়ে দুর্দান্ত মৌসুম কাটানো ৩৪ বছর বয়সি প্লে-মেকার রিকার্ডো কোয়ারেসমাও আছেন দলে।

সোমবার ঘোষিত ৩৫ সদস্যের প্রাথমিক দল আগামী সপ্তাহে ২৩ জনে নামিয়ে আনবেন পর্তুগালের কোচ ফার্নান্দো সান্তোস।

আগামী ১৫ জুন স্পেনের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে পর্তুগাল। ‘বি’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ মরক্কো ও ইরান। বিশ্বকাপের আগে পর্তুগাল তিনটি প্রস্তুতিমূলক প্রীতি ম্যাচ খেলবে তিউনিসিয়া, বেলজিয়াম ও আলজেরিয়ার সঙ্গে।

বিশ্বকাপের পর্তুগালের প্রাথমিক দল:
গোলরক্ষক: অ্যান্থনি লোপেজ, বেতো, রুই প্যাট্রিসিও।

ডিফেন্ডার: অ্যান্টিউনেস, ব্রুনো আলভেজ, সেড্রিক সোয়ারেজ, জোয়াও ক্যান্সেলো, হোসে ফন্তে, লুইস নেতো, মারিও রুই, নেলসন সেমেদো, পেপে, রাফায়েল গুয়েরেইরো, রিকার্দো পেরেইরা, রোলানদো, রুবেন দিয়াস।

মিডফিল্ডার: আদ্রিয়েন সিলভা, আন্দ্রে গোমেজ, ব্রুনো ফার্নান্দেজ, জোয়াও মারিও, জোয়াও মুতিনহো, ম্যানুয়েল ফার্নান্দেজ, রুবেন নেভেস, সার্জিও ওলিভেইরা, উইলিয়াম কারভালহো।

ফরোয়ার্ড: আন্দ্রে সিলভা, বার্নার্দো সিলভা, ক্রিস্টিয়ানো রোনালদো, এডার, গেলসন মার্টিনস, গনকালো গুয়েদেস, নানি, পাওলিনহো, রিকার্দো কোয়ারেসমা, রনি লোপেজ।



রাইজিংবিডি/ঢাকা/১৫ মে ২০১৮/পরাগ

Walton Laptop
 
   
Walton AC