ঢাকা, শনিবার, ৩ ভাদ্র ১৪২৫, ১৮ আগস্ট ২০১৮
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

সেই গোটশে জার্মানির প্রাথমিক দলে নেই

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৫-১৫ ৮:০১:৪৩ পিএম     ||     আপডেট: ২০১৮-০৫-১৬ ৮:৫১:৩০ এএম
মারিও গোটশের এই গোলেই ২০১৪ বিশ্বকাপ জিতেছিল জার্মানি

ক্রীড়া ডেস্ক : ২০১৪ বিশ্বকাপ ফাইনালে অতিরিক্ত সময়ে তার একমাত্র গোলেই আর্জেন্টিনাকে হারিয়ে চাম্পিয়ন হয়েছিল জার্মানি। সেই মারিও গোটশে রাশিয়া বিশ্বকাপে জার্মানির প্রাথমিক দলেই জায়গা পাননি।

এই মৌসুমে বেশিরভাগ সময় চোটের সঙ্গে লড়াই করা সত্ত্বেও দলে আছেন বায়ার্ন মিউনিখের গোলরক্ষক ম্যানুয়েল নয়্যার। তবে জার্মানির কোচ জোয়াকিম লো জানিয়েছেন, টুর্নামেন্ট শুরুর আগে নয়্যারকে ফিটনেস পরীক্ষা দিতে হবে।

গত সেপ্টেম্বরে পায়ে চিড় ধরা পড়েছিল নয়্যারের। এপ্রিল পর্যন্ত তিনি মাত্র চারটি ম্যাচ খেলতে পেরেছেন। তারপরও বার্সেলোনার মার্ক-আন্দ্রে টের স্টেগেন, বায়ের লেভারকুসেনের বার্নড লেনো, পিএসজির গোলরক্ষক কেভিন ট্রাপের সঙ্গে নয়্যারকেও বিশ্বকাপের প্রাথমিক দলে রেখেছেন জোয়াকিম লো।

মঙ্গলবার ঘোষিত ২৭ সদস্যের দলে জায়গা পেয়েছেন বরুসিয়া ডর্টমুন্ডের উইঙ্গার মার্কো রয়েসও, এখনো যিনি নিজের প্রথম বিশ্বকাপ খেলার অপেক্ষায়।

২০১৪ ব্রাজিল বিশ্বকাপেও জার্মানির প্রাথমিক দলে ছিলেন রয়েস। কিন্তু আর্মেনিয়ার বিপক্ষে জার্মানির প্রস্তুতি ম্যাচে গোড়ালিতে চোট পাওয়ায় বিশকাপে খেলা হয়নি তার।

রয়েসের ক্লাব সতীর্থ গোটশেকে সিগন্যাল ইডুনা পার্কের ক্লাবটিতে এই মৌসুমে ফর্মের পাশাপাশি ফিটনেসের সঙ্গেও লড়াই করতে হয়েছে। বিশ্বকাপ দলেও তাই জায়গা হয়নি তার।

বিশ্বকাপে ‘এফ’ গ্রুপে বর্তমান চ্যাম্পিয়ন জার্মানির সঙ্গে আছে মেক্সিকো, সুইডেন ও দক্ষিণ আফ্রিকা।

বিশ্বকাপে জার্মানির প্রাথমিক দল :

গোলরক্ষক : ম্যানুয়েল নয়্যার, মার্ক-আন্দ্রে টের স্টেগেন, বার্নড লেনো, কেভিন ট্রাপ।
ডিফেন্ডার : জেরোম বোয়েটাং, ম্যাটস হামেলস, নিকোলাস সুলে, জশুয়া কিমিচ, অ্যান্তোনিও রুদিগার, জোনাস হেক্টর, মারভিন প্লাতেনহার্ট, জোনাথন তাহ, ম্যাথিয়াস জিন্টার।
মিডফিল্ডার : জুলিয়ান ব্রান্দ, জুলিয়ান ড্রাক্সলার, লিওন গোর্তেকা, ইকাই গুন্দোগান, সামি খেদিরা, টনি ক্রুস, মেসুত ওজিল, সেবাস্তিয়ান রুদি, লেরয় সানে।
ফরোয়ার্ড : মারিও গোমেজ, থমাস মুলার, নিলস পিটারসেন, মার্কো রয়েস ও টিমো ভের্নার।



রাইজিংবিডি/ঢাকা/১৫ মে ২০১৮/পরাগ

Walton Laptop
 
     
Walton