ঢাকা, শুক্রবার, ৫ শ্রাবণ ১৪২৫, ২০ জুলাই ২০১৮
Risingbd
সর্বশেষ:

ফর্সবার্গ-লিন্ডলফকে নিয়ে বিশ্বকাপের সুইডেন দল

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৫-১৬ ১১:৪০:২৭ এএম     ||     আপডেট: ২০১৮-০৫-১৬ ১১:৪৪:২০ এএম
বিশ্বকাপে সুইডেনের সবচেয়ে বড় তারকা এমিল ফর্সবার্গ

ক্রীড়া ডেস্ক : রাশিয়া বিশ্বকাপের জন্য ২৩ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছেন সুইডেনের কোচ জ্যান অ্যান্ডারসন। দলে আছেন তারকা খেলোয়াড় এমিল ফর্সবার্গ ও ভিক্টর লিন্ডলফ।

জ্লাতান ইব্রাহিমোভিচ যে অবসর ভেঙে বিশ্বকাপে ফিরছেন না, সেটা গত মাসেই নিশ্চিত করেছিল সুইডিশ ফুটবল ফেডারেশন। আরবি লিপজিগের তারকা মিডফিল্ডার ফর্সবার্গ হতে যাচ্ছেন বিশ্বকাপে অ্যান্ডারসনের পরিকল্পনার সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ।

বাছাইপর্বে অবদান রাখা খেলোয়াড়দের নিয়েই দল গড়েছেন সুইডেনের কোচ। গত নভেম্বরে বাছাইপর্বের প্লে-অফে দুই লেগ মিলিয়ে ইতালিকে হারিয়ে মূলপর্বে জায়গা করে নেয় সুইডেন। ২০০৬ সালের পর এই প্রথম বিশ্বকাপের চূড়ান্তপর্বে উঠেছে সুইডিশরা।

মঙ্গলবার ঘোষিত দলে অভিজ্ঞ খেলোয়াড়দের মধ্যে রয়েছেন সেবাস্তিয়ান লারসন, মার্টিন ওলসন, জন গুইডেট্টি, ওলা তোইভোনেন ও মাইকেল লাস্টিগ। তবে দলে জায়গা হয়নি কেন সেমার। তাকে বাদ দেওয়ার সিদ্ধান্তটা বেশ কঠিন ছিল বলে জানিয়েছেন সুইডেনের কোচ।

রাশিয়ায় কঠিন পরীক্ষাই দিতে হবে সুইডেনকে। ‘এফ’ গ্রুপে তাদের সঙ্গী বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি, মেক্সিকো ও দক্ষিণ কোরিয়া। আগামী ১৮ জুন দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে সুইডেনের বিশ্বকাপ অভিযান।

বিশ্বকাপে সুইডেনের ২৩ সদস্যের দল:
গোলরক্ষক: রবিন ওলসেন, ক্রিস্টোফার নর্ডফেল্ডট, কার্ল-জোহান জনসন।
ডিফেন্ডার: আন্দ্রেস গ্রানকভিস্ট, ভিক্টর লিন্ডলফ, মাইকেল লাস্টিগ, লুডভিগ অগাস্টিনসন, পোন্তুস জ্যানসন, এমিল ক্রাফট, ফিলিপ হেলান্ডার, মার্টিন ওলসন।
মিডফিল্ডার: সেবাস্তিয়ান লারসন, গুস্তাভ স্ভেনসন, আলবিন একডাল, এমিল ফর্সবার্গ, ভিক্টর ক্লায়েসন, জিমি দুরমাজ, মার্কাস রোহডেন, অস্কার হিলজেমার্ক।
ফরোয়ার্ড: মার্কাস বার্গ, জন গুইডেট্টি, ইসহাক কিজে থেলিন, ওলা তোইভোনেন।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৬ মে ২০১৮/পরাগ

Walton Laptop
 
     
Walton