ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪২৬, ২৬ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

সবার আগে রাশিয়ায় পৌঁছেছে ইরান

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৬-০৬ ১১:১৯:০৯ এএম     ||     আপডেট: ২০১৮-০৬-০৭ ১০:২৩:৩৬ এএম
Walton AC 10% Discount

ক্রীড়া ডেস্ক : বিশ্বকাপ শুরু হবে ১৪ জুন। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে রাশিয়া ও সৌদি আরব। ১৫ জুন রয়েছে ইরানের ম্যাচ। প্রতিপক্ষ মরোক্কো। বিশ্বকাপে অংশ নিতে প্রথম দল হিসেবে মঙ্গলবার রাশিয়ায় পৌঁছেছে ইরান।

এ নিয়ে পঞ্চমবারের মতো বিশ্বকাপ খেলছে ইরান। ফিফা র‌্যাঙ্কিংয়ে তারা রয়েছে ৩৬তম স্থানে। ১৫ জুন তারা প্রথম ম্যাচ খেলবে মরোক্কোর বিপক্ষে নিঝনি নভগোরোডে। এই ম্যাচ খেলে তারা চলে যাবে কাজানে। সেখানে ২০ জুন খেলবে ২০১০ বিশ্বকাপের চ্যাম্পিয়ন স্পেনের বিপক্ষে। ২৫ জুন শেষ ম্যাচে তারা খেলবে পর্তুগালের বিপক্ষে।

তিনবারের এশিয়া কাপ জয়ী ইরান সহজেই এবারের বিশ্বকাপে স্থান করে নিয়েছে। বাছাইপর্বে দশ ম্যাচ খেলে হেরেছিল মাত্র দুটিতে। দারুণ পারফরম্যান্স করে টানা দ্বিতীয়বারের মতো বিশ্বকাপে স্থান করে নিয়েছে তারা। সেটা এবার মূলপর্বে দেখানোর পালা। প্রার্থিত নকআউট পর্বে জায়গা করে নেওয়ার পালা।

রাশিয়া যাওয়ার আগে তারা তুরস্কের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলেছে। সেই ম্যাচে অবশ্য জয় পায়নি। ২-১ ব্যবধানে হেরেছে। মরোক্কোর বিপক্ষে মাঠে নামার আগে ৮ জুন তারা লিথুনিয়ার বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে। রাশিয়ার প্রিমিয়ার লিগের ক্লাব লোকোমোটিভ মস্কোর মাঠে অনুশীলন করবে ইরান।



রাইজিংবিডি/ঢাকা/৬ জুন ২০১৮/আমিনুল

Walton AC
     
Walton AC
Marcel Fridge