ঢাকা, সোমবার, ৫ ভাদ্র ১৪২৫, ২০ আগস্ট ২০১৮
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

বিশ্বকাপের ফাইনাল খেলবেন রোনালদো-মেসি!

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৬-১৪ ৫:৩২:২৩ পিএম     ||     আপডেট: ২০১৮-০৬-১৪ ১০:১৮:৪৮ পিএম

ক্রীড়া ডেস্ক : ক্লাবের জার্সিতে সব শিরোপা জেতা হয়ে গেছে ক্রিস্টিয়ানো রোনালদো ও লিওনেল মেসির। সাফল্যের ভান্ডার পুরো টইটুম্বুর। ব্যক্তিগত শোকেজও শিরোপায় ভরা। কিন্তু দেশের জার্সিতে নেই বড় কোনো সাফল্য! রোনালদো অবশ্য এক পা দিয়ে রেখেছেন অমরত্বের পথে। জিতেছেন ইউরোর শিরোপা।

কিন্তু মেসি? আলবিসেলেস্তেদের হয়ে বড় কোনো শিরোপাই নেই ফুটবল জাদুকরের। এবার রাশিয়া মেসির দুঃখ ভুলাবে? রোনালদোও কি পিছিয়ে থাকবেন? মোটেও না। তাদের দুজনের হাতেই শিরোপা দেখছেন ফুটবলবোদ্ধারা।

ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ হোসে মরিনহো মনে করছেন, ১৫ জুলাইয়ের ফাইনাল খেলবে রোনালদো ও মেসির দল পর্তুগাল ও আর্জেন্টিনা। শ্রেষ্ঠত্বের মুকুট জিতবেন যেকোনো একজন। মরিনহোর মতে, ব্রাজিলের বিশ্বকাপ জয়ের সম্ভাবনা থাকলেও পাঁচবারের চ্যাম্পিয়নরা পর্তুগালের বিপক্ষে পারবে না। সেটাও সেমিফাইনাল ম্যাচে। মরিনহো বিশ্বাস করেন, পর্তুগাল প্রথমবারের মতো জিততেও পারে বিশ্বকাপের শিরোপা।

নানা হিসাব মিলিয়ে মরিনহো ভবিষ্যদ্বাণী দিয়েছেন, আর্জেন্টিনা বর্তমান চ্যাম্পিয়ন জার্মানির বিপক্ষে সেমিফাইনাল খেলবে। গত ফাইনালের প্রতিশোধ নিয়ে জার্মানিকে বিশ্বকাপ থেকে বিদায় করে দেবে। আর ব্রাজিল-জার্মানি খেলবে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ। গতবারের ৭-১ গোলের পরাজয়ের প্রতিশোধ সেলেসাওরা নেবে ওই ম্যাচেই।

প্রাক্তন রিয়াল মাদ্রিদ কোচ ধারণা করছেন, ফাইনালে রোনালদো ও মেসির লড়াই হবে সমানে-সমান। ম্যাচ গড়াবে টাইব্রেকারে। সেখানেই নির্ধারণ হবে শিরোপা। আর দলের হয়ে শেষ দুটি শট নেবেন মেসি ও রোনালদো!

তবে কোন দল শেষ হাসি হাসবে, তা স্পষ্ট করে বলেননি মরিনহো। বেশ নাটক করেই শেষ করেন মরিনহো, ‘সবাই জানে কে সেরা। সেরা দলই হবে চ্যাম্পিয়ন। এটাই স্বাভাবিক। আমার আর কিছু জানানোর নেই। আমার সত্যিই আর কিছু জানানোর নেই।’

‘অতিরিক্ত সময়ের লড়াইয়ের পর পেনাল্টি শুটআউটে ম্যাচ গড়াবে। ম্যাচটি বেশ জমে উঠবে। মেসি কিংবা রোনালদো শেষ পেনাল্টি শটটা নেবে। এবার আপনারা কল্পনা করুন’ –যোগ করেন এই পর্তুগিজ কোচ।

বলার অপেক্ষা রাখে না, ‘স্পেশাল ওয়ান’ হোসে মরিনহোর ভবিষ্যদ্বাণী ঠিক হলে ফুটবলপ্রেমীরা দারুণ বিশ্বকাপই উপহার পেতে যাচ্ছে।



রাইজিংবিডি/ঢাকা/১৪ জুন ২০১৮/ইয়াসিন/পরাগ

Walton Laptop
 
     
Walton