ঢাকা, বৃহস্পতিবার, ৭ আষাঢ় ১৪২৫, ২১ জুন ২০১৮
Risingbd
সর্বশেষ:

‘ফুটবল হলো প্রথম দর্শনেই প্রেম’

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০৬-১৪ ১০:৩০:১৫ পিএম     ||     আপডেট: ২০১৮-০৬-১৫ ৯:০৮:৪৬ এএম

ক্রীড়া ডেস্ক: রাশিয়া বিশ্বকাপের পর্দা উঠল আজ। সাদামাটা উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে বিশ্বকাপের উদ্বোধন ঘোষণা করেন রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিন।

নিজ বক্তৃতায় ফুটবলের প্রতি তার ভালোবাসা ফুটিয়ে তুলেন পুতিন। তিনি বলেন,‘এখানে ফুটবল সবাই ভালোবাসে। ১৮৯৭ সালে আমরা প্রথম অফিসিয়াল ম্যাচ খেলি। এজন্য ফুটবল হলো আমাদের কাছে প্রথম দর্শনেই প্রেম। ফুটবল আমাদের সবাইকে এক ছাদের নিচে নিয়ে এসেছে। আমরা এই দর্শনীয় খেলা দ্বারা একত্রিত হয়েছি।’

রাশিয়ার ১১টি শহরের ১২টি ভেন্যুতে বিশ্বকাপের ৬৪টি ম্যাচ অনুষ্ঠিত হবে। বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান হয়েছে মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে। উদ্বোধনী অনুষ্ঠানের ৩০ মিনিট পর উদ্বোধনী ম্যাচে মাঠে নামে রাশিয়া ও সৌদি আরব। ৩২ দলের ৩১ দিনের লড়াই উপভোগ করতে বিভিন্ন প্রান্তের মানুষ জড়ো হচ্ছেন রাশিয়াতে। কারো পছন্দ ব্রাজিল, কারো আর্জেন্টিনা। কেউ বা জার্মানি, ফ্রান্স, পর্তুগালের সমর্থক।

বিশ্বকাপে অংশগ্রহণকারী দল, ফুটবলার, অফিসিয়াল এবং রাশিয়ায় খেলা দেখতে যাওয়া সমর্থকদের ধন্যবাদ জানিয়ে পুতিন বলেছেন,‘আমি আশা করছি রাশিয়ায় আপনাদের দারুণ সময় কাটবে। রাশিয়া উন্মুক্ত একটি দেশ; অতিথি সেবা পরায়ণ, বন্ধুত্বপূর্ণদেশ। এখানে প্রত্যেকে সম্মানিত।’

উদ্বোধনী অনুষ্ঠানের পর দলের খেলা গ্যালারিতে বসে দেখেছেন ভ্লাদিমির পুতিন। সাথেই ছিলেন ফিফা প্রেসিডেন্ট জিয়ানিইন ফান্তিনো ও সৌদি আরবের প্রিন্স মুহাম্মদ বিন সালমান।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৪ জুন ২০১৮/ইয়াসিন

Walton Laptop
 
   
Walton AC