ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রাশিয়াকে সঙ্গে নিয়ে শেষ ষোলোয় উরুগুয়ে

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৩, ২০ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাশিয়াকে সঙ্গে নিয়ে শেষ ষোলোয় উরুগুয়ে

নিজের শততম আন্তর্জাতিক ম্যাচে গোল করেছেন লুইস সুয়ারেজ

ক্রীড়া ডেস্ক : দেশের হয়ে শততম ম্যাচ খেলার উপলক্ষটা গোল দিয়ে রাঙালেন লুইস সুয়ারেজ। তার একমাত্র গোলে সৌদি আরবকে হারিয়ে বিশ্বকাপের শেষ ষোলোয় উঠেছে উরুগুয়ে।

প্রথম দুই ম্যাচে পূর্ণ ৬ পয়েন্ট নিয়েই শেষ ষোলোর টিকিট নিশ্চিত করল উরুগুয়ে। আগের দিন মিসরকে হারিয়ে শেষ ষোলোয় এক পা দিয়ে রেখেছিল স্বাগতিক রাশিয়া। আজ উরুগুয়ের জয়ে রাশিয়ারও দ্বিতীয় রাউন্ড নিশ্চিত হয়ে গেল। ‘এ’ গ্রুপ থেকে বিদায় নিল মিসর ও সৌদি আরব।

রোস্তোভে ম্যাচের ২৩ মিনিটেই গোল করে উরুগুয়েকে লিড এনে দেন সুয়ারেজ। কার্লোস সানচেজের কর্নার থেকে দারুণ এক ভলিতে পোস্ট ঘেঁষে বল জালে পাঠিয়ে দেন বার্সেলোনার এই স্ট্রাইকার।

প্রথম কোনো উরুগুইয়ান খেলোয়াড় হিসেবে তিনটি ভিন্ন বিশ্বকাপে গোল করলেন সুয়ারেজ। এর আগে ২০১০ ও ২০১৪ বিশ্বকাপেও তিনি গোল করেছিলেন।

সুয়ারেজ শততম ম্যাচের আগে নিজের ৫০তম ম্যাচেও গোল করেছিলেন। তবে অভিষেক ম্যাচে দেখেছিলেন লাল কার্ড!

বাকি সময়ে লিড বাড়ানোর বেশ কিছু সুযোগই পেয়েছিল উরুগুয়ে। কিন্তু ব্যবধান আর বাড়াতে পারেনি তারা। তবে সুয়ারেজের ওই গোলটিই তাদের জয়ের জন্য যথেষ্ট ছিল।

সৌদি আরব বিশ্বকাপে এই নিয়ে  ১২ ম্যাচে জয়ের মুখ দেখল না (২ ড্র, ১০ হার)। বিশ্বকাপে তাদের সবশেষ জয় ১৯৯৪ সালের টুর্নামেন্টে, বেলজিয়ামের বিপক্ষে ১-০ গোলে।

 


রাইজিংবিডি/ঢাকা/২০ জুন ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়