ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘ব্রাজিল বাড়ি’ পরিদর্শন করলেন রাষ্ট্রদূত

হাসান উল রাকিব || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৮, ২২ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ব্রাজিল বাড়ি’ পরিদর্শন করলেন রাষ্ট্রদূত

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের ফতুল্লার আলোচিত ‘ব্রাজিল বাড়ি’ পরিদর্শনে এসে সমর্থকদের ভালোবাসায় মুগ্ধ বাংলাদেশস্থ ব্রাজিলের রাষ্ট্রদূত জোয়াও তাবাজারা ডি আলিভিরিয়া জুনিয়র।

এ সময় তিনি এই বাড়িকে ব্রাজিলিয়ান লাইভ মিউজিয়াম আখ্যা দিয়ে বলেন, ‘‘এ বাড়ি যেন ব্রাজিলের একটি খণ্ড। বাংলাদেশে ব্রাজিলের ফুটবল দলের সমর্থকদের ভালোবাসা দেখে আমি মুগ্ধ, আনন্দিত হয়েছি। ব্রাজিলকে ভালোবাসার জন্য সকলকে অভিনন্দন। এ ভালোবাসা ফুটবল দলকে শক্তি যোগাবে।’’

তিনি বলেন, ‘‘শুধু ঢাকাই নয়, ঢাকার বাইরে অলিগলিতে ব্রাজিলের পতাকা উড়ছে। আমি সমর্থকদের ভালোবাসায় আনন্দিত।’’

আজ শুক্রবার দুপুরে আলোচিত সেই ব্রাজিল বাড়ি পরিদর্শনে আসেন বাংলাদেশস্থ ব্রাজিল দূতাবাসের রাষ্ট্রদূত জোয়াও তাবাজারা। এ সময় ব্রাজিল সমর্থকরা রাষ্ট্রদূতকে কাছে পেয়ে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।



ব্রাজিল বাড়ির মালিক জয়নাল আবেদীন টুটুল জানান, দেশের বিভিন্ন এলাকা থেকে ব্রাজিল সমর্থকরা এই বাড়িতে এসেছে। বাড়ির সামনের সড়কে বড় বড় ক্রিনে খেলা দেখার ব্যবস্থা করা হয়েছে। রাষ্ট্রদূতের আগমনে র‌্যাব, পুলিশ বাড়তি নিরাপত্তা নিয়েছে।

ফতুল্লার লালপুর এলাকার বাসিন্দা জয়নাল আবেদিন টুটুল ২০১০ সালের বিশ্বকাপ ফুটবলের সময় প্রথম নিজের বাড়ি সাজিয়েছিলেন। সেই সময় তার বাড়িটি ছিল দোতলা। আগের বাড়ি ভেঙে এখন ছয়তলা বানিয়েছেন বেসরকারি প্রতিষ্ঠানের এই কর্মকর্তা। নেইমার-মার্সেলোদের প্রতি টুটুলের এই ভালোবাসা দ্রুত বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এই খবর চলে যায় বাংলাদেশস্থ ব্রাজিল দূতাবাসের সহকারী রাষ্ট্রদূত জুলও সিজার সিলভার কাছে। ব্রাজিলের ফুটবল দলের  এই ভক্তের সঙ্গে দেখা করার জন্য টুটুলকে বাংলাদেশস্থ ব্রাজিল দূতাবাসে আমন্ত্রণ জানান সহকারী রাষ্ট্রদূত। পরে ব্রাজিল দূতাবাস থেকে টুটুলকে জানানো হয় ব্রাজিল বাড়ি পরিদর্শনের কথা। পূর্বনির্ধারিত কর্মসূচি অনুযায়ী নারায়ণগঞ্জে ব্রাজিল বাড়িতে আসেন ব্রাজিলের রাষ্ট্রদূত।

এ ব্যাপারে নারায়ণগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার শরফুদ্দিন জানিয়েছেন, ব্রাজিলের রাষ্ট্রদূতের আগমনে আইনশৃংখলা বাহিনী বাড়তি নিরাপত্তা নিয়েছে। আজ দুপুরে শান্তিপূর্ণ পরিবেশে রাষ্ট্রদূত বাড়িটি পরিদর্শন করেছেন।



ব্রাজিল সমর্থকদের সঙ্গে রাষ্ট্রদূতের বড় পর্দায় আজকের ব্রাজিলের খেলা দেখার কথা রয়েছে।



রাইজিংবিডি/নারায়ণগঞ্জ/২২ জুন ২০১৮/হাসান উল রাকিব/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়