ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সুইজারল্যান্ড জয় পাওয়ায় জমে গেল ব্রাজিলের গ্রুপ

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:১৬, ২৩ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সুইজারল্যান্ড জয় পাওয়ায় জমে গেল ব্রাজিলের গ্রুপ

ক্রীড়া ডেস্ক : প্রথম ম্যাচে ব্রাজিলের সঙ্গে ১-১ গোলে ড্র করে সুইজারল্যান্ড। শুক্রবার দিবাগত রাতে সার্বিয়ার বিপক্ষে দুর্দান্ত এক জয় তুলে নিয়েছে তারা।

কালিনিনগ্রাদে শুক্রবার রাতে ম্যাচের ৫ মিনিটেই সার্বিয়ার বিপক্ষে পিছিয়ে পড়েছিল সুইসরা। প্রথমে পিছিয়ে পড়েও তারা জয় পেয়েছে ২-১ ব্যবধানে। ম্যাচের ৫২ মিনিটে গ্রানিট ঝাকা গোল করে সমতায় ফেরান সুইজারল্যান্ডকে। আর ম্যাচের অন্তিম মুহূর্তে (৯০ মিনিটে) তারকা খেলোয়াড় জারদান শাকিরি গোল করে পূর্ণ তিন পয়েন্ট কেড়ে নেন সার্বিয়ার কাছ থেকে। এই সার্বিয়া আবার তাদের প্রথম ম্যাচে কোস্টারিকাকে হারিয়েছিল ১-০ ব্যবধানে।

এই ম্যাচ শেষে ২ ম্যাচ থেকে এক ড্র ও এক জয়ে ৪ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থেকে ‘ই’ গ্রুপের পয়েন্ট টেবিলের শীর্ষে আছে ব্রাজিল। সমান ম্যাচ থেকে এক জয় ও এক ড্রয়ে সমান ৪ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে সুইজারল্যান্ড রয়েছে দ্বিতীয় স্থানে। ২ ম্যাচের একটিতে জিতে ও একটিতে হেরে ৩ পয়েন্ট নিয়ে সার্বিয়া রয়েছে তৃতীয় স্থানে। দুই ম্যাচের দুটিতেই হেরে এই গ্রুপ থেকে কোস্টারিকার বিদায় নিশ্চিত হয়ে গেছে।

কিন্তু কে কে যাবে দ্বিতীয় রাউন্ডে সেটার জন্য অপেক্ষা করতে হবে শেষ ম্যাচ পর্যন্ত। কারণ, দ্বিতীয় রাউন্ডে যাওয়ার দাবিদার এখন তিন দলই। যদিও ব্রাজিল ও সুইজারল্যান্ড এগিয়ে রয়েছে। কিন্তু অঘটনও ঘটতে পারে। শেষ ম্যাচে সার্বিয়া মুখোমুখি হবে ব্রাজিলের। আর সুইজারল্যান্ড মুখোমুখি হবে কোস্টারিকার। শেষ ম্যাচে সুইজারল্যান্ড যদি ড্রও করে তাহলে তাদের সুযোগ থাকবে পরের রাউন্ডে যাওয়ার। জিতলে তো কথাই নেই।

আর সার্বিয়া যদি শেষ ম্যাচে ব্রাজিলের বিপক্ষে জিতে যায় তাহলে সেলেকাওদের পেছনে ফেলে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে পরের রাউন্ডে যাবে। লাতিন আমেরিকার দলটির বিপক্ষে তাদের জিততেই হবে। ড্র হলে ব্রাজিল চলে যাবে পরের রাউন্ডে। আর হেরে গেলে বিদায় নিতে হবে তাদেরকে। সেক্ষেত্রে ব্রাজিল গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোতে যাবে। সার্বিয়ার কাছে ব্রাজিল যদি ১-০ কিংবা ২-১ ব্যবধানে হেরে যায় এবং কোস্টারিকা যদি সুইজারল্যান্ডকে ১-০ কিংবা তার বেশি ব্যবধানে হারিয়ে দেয় তাহলে গোল ব্যবধানে ব্রাজিল যাবে শেষ ষোলোতে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৩ জুন ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়