ঢাকা, বুধবার, ১১ আশ্বিন ১৪২৫, ২৬ সেপ্টেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

ম্যারাডোনার পর লুকাকু

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৬-২৩ ৭:৪২:১৪ পিএম     ||     আপডেট: ২০১৮-০৬-২৩ ৮:৩৩:৫৩ পিএম
গোলের পর রোমেলু লুকাকু

ক্রীড়া ডেস্ক : দারুণ এক কীর্তি গড়লেন রোমেলু লুকাকু। ১৯৮৬ সালের পর প্রথম খেলোয়াড় হিসেবে বিশ্বকাপে টানা দুই ম্যাচে দুটি বা এর বেশি গোল করলেন বেলজিয়ামের এই ফরোয়ার্ড।

সোচিতে গত সোমবার নিজেদের প্রথম ম্যাচে পানামার বিপক্ষে বেলজিয়ামের ৩-০ গোলে জয়ের ম্যাচে জোড়া গোল করেছিলেন লুকাকু। ম্যানচেস্টার ইউনাইটেডের এই ফরোয়ার্ড মস্কোয় শনিবার দ্বিতীয় ম্যাচে তিউনিসিয়ার বিপক্ষেও করেছেন দুই গোল।

ম্যাচের ১৬ মিনিটে ড্রিস মের্টেন্সের পাস থেকে নিজের প্রথম গোলটি করেন লুকাকু। প্রথমার্ধের যোগ করা সময়ে কেভিন ডি ব্রুইনের বাড়ানো বল থেকে গোলরক্ষককে ফাঁকি দিয়ে পূর্ণ করেন জোড়া গোল।

লুকাকুর আগে সবশেষ খেলোয়াড় হিসেবে বিশ্বকাপে টানা দুই ম্যাচে দুটি বা এর বেশি গোল করেছিলেন দিয়েগো ম্যারাডোনা। ১৯৮৬ বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডের সঙ্গে ও সেমিফাইনালে বেলজিয়ামের বিপক্ষে দুটি করে গোল করেছিলেন আর্জেন্টাইন কিংবদন্তি।

লুকাকু অবশ্য শনিবার পুরো ম্যাচে খেলেননি। ৫৯ মিনিটে তাকে উঠিয়ে মারুয়ান ফেলাইনিকে মাঠে নামান বেলজিয়ামের কোচ। পর্তুগালের রোনালদোর সমান ৪ গোল নিয়ে এবারের বিশ্বকাপে যৌথভাবে সর্বোচ্চ গোলদাতা এখন লুকাকু।

বিশ্বকাপ ও ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ মিলিয়ে লুকাকুর গোল হলো ৭টি, যা মেজর টুর্নামেন্টে বেলজিয়ামের কোনো খেলোয়াড়ের সর্বোচ্চ।  

 


রাইজিংবিডি/ঢাকা/২৩ জুন ২০১৮/পরাগ

Walton Laptop
 
     
Walton