ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বিশ্বকাপের টিকিট পেতে আয়ারল্যান্ড যাত্রা

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৭, ২৩ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিশ্বকাপের টিকিট পেতে আয়ারল্যান্ড যাত্রা

ক্রীড়া প্রতিবেদক : আয়ারল্যান্ড সফর এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বে অংশ নিতে শনিবার রাত ১টা ৪০ মিনিটে ঢাকা ছাড়ছে বাংলাদেশ নারী ক্রিকেট দল।

আয়ারল্যান্ডে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে টাইগ্রেসরা। ২৮ ও ২৯ জুন এবং ১ জুলাই তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে ।২ জুলাই নেদারল্যান্ডসে পৌঁছাবে বাংলাদেশ দল। ৫ জুলাই স্কটল্যান্ডের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে সালমা খাতুনের দল। এরপর বাছাই পর্বের ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ।

‘এ’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ পাপুয়া নিউগিনি, সংযুক্ত আরব আমিরাত এবং স্বাগতিক নেদারল্যান্ডস। ‘বি’ গ্রুপের চার দল আয়ারল্যান্ড, স্কটল্যান্ড, থাইল্যান্ড এবং উগান্ডা। দুই ফাইনালিস্ট আগামী নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নেবে।



কিছুদিন আগেই এশিয়া কাপ জিতেছে বাংলাদেশ দল। এশিয়ার ছয়বারের চ্যাম্পিয়ন ভারতকে হারিয়ে শিরোপা জেতে টাইগ্রেসরা। মালয়েশিয়ায় দারুণ পারফরম্যান্স করায় আয়ারল্যান্ড সফর এবং বিশ্বকাপের বাছাই পর্ব নিয়ে আশাবাদী বাংলাদেশ দলের অধিনায়ক সালমা খাতুন,‘আমরা আশাবাদী, বিশ্বকাপে কোয়াইলিফাই করবো। বিশ্বকাপ খেলব আমরা। অবশ্যই আমাদের পারফরম্যান্স করতে হবে ওখানে। মালয়েশিয়া থেকে আমরা একটা টুর্নামেন্ট খেলে এসেছি। এখানে ৪-৫ দিনের একটা ক্যাম্প করতে পেরেছি।  আমাদের যে ল্যাকিংস ছিল ওই জায়গাটায় কাজ করেছি। উন্নতিও করেছি। সবকিছু মিলিয়ে মনে হয় আমরা ভাল করব।’

দলের সেরা তারকা স্পিন অলরাউন্ডার রুমানা আহমেদেরও একই লক্ষ্য,‘এখন আমাদের লক্ষ্য বিশ্বকাপ খেলা।বিশ্বকাপ ঘিরেই আমাদের সব প্রস্তুতি চলছে। যেহেুতু আমরা বাছাই পর্ব খেলছি। ভালো করেই বিশ্বকাপের লক্ষ্যে পৌঁছাব। আমাদের দলের উন্নতি হচ্ছে। কিন্তু তা দেখানোর জায়গা পাচ্ছিনা। যখন জায়গা পাব অবশ্যই দেখিয়ে দিব। এশিয়া কাপ খেলেছি, ফলাফল করতে পেরেছি। চ্যাম্পিয়ন হয়ে আসছি আমাদের আত্মবিশ্বাস কিন্তু দিন দিন বাড়ছে। ব্যাক টু ব্যাক বাড়ছে। এশিয়া কাপের পর আত্মবিশ্বাস খুব ভালো আছে।আশাকরি এটা ধরে রাখতে পারবো আমাদের পরবর্তী ট্যুর গুলোতে।’

১৪ সদস্যের নারী দল: সালমা খাতুন (অধিনায়ক), রুমানা আহমেদ, নিগার সুলতানা, ফারজানা হক, খাদিজাতুল কুবরা, ফাহিমা খাতুন, আয়েশা রহমান, শামিমা সুলতানা, নাহিদা আক্তার, পান্না ঘোষ, রানী বিশ্বাস, সানজিদা ইসলাম, শারমিন সুলতানা, জাহানারা আলম।

স্ট্যান্ডবাই : জান্নাতুল ফেরদৌস, লতা মণ্ডল, মুর্শিদা খাতুন, সীরা আজমিন।



রাইজিংবিডি/ঢাকা/২৩ জুন ২০১৮/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়