ঢাকা, রবিবার, ৪ অগ্রহায়ণ ১৪২৫, ১৮ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

‘প্রচণ্ড কষ্ট হচ্ছে, এই পরাজয় কিছুদিন যন্ত্রণা দেবে’

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৭-১২ ৪:৪৯:১০ এএম     ||     আপডেট: ২০১৮-০৭-১২ ৩:০৫:৫২ পিএম

ক্রীড়া ডেস্ক: বারবার কেন সেমিফাইনালে বাদ পড়ে ইংল্যান্ড? শেষ পাঁচ মেজর টুর্নামেন্টে যেগুলোতে সেমিফাইনাল খেলেছে তার মধ্যে চারটিতেই হার!

তালিকায় সবশেষ যোগ হয়েছে ক্রোয়েশিয়ার বিপক্ষে ২-১ ব্যবধানে হার। ৫২ বছর পর বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছিল লায়ন্সরা। কিন্তু মস্কোতে উড়ল ক্রোয়েশিয়ার পতাকা। লুকা মড্রিচরা বিদায় করে দিয়েছেন হ্যারি কেনদের।

৬ গোল করে এখনও শীর্ষে আছেন হ্যারি কেন। কিন্তু তার দল সেমিফাইনাল থেকে বিদায় নিল। সেমিফাইনালে গোল করার দুটি সূবর্ণ সুযোগ পেয়েছিলেন কেন। কিন্তু লক্ষ্যভেদ করতে পারেননি।

শিরোপার এতো কাছে এসেও বিশ্বকাপ জেতা হলো না ইংল্যান্ডের। হারের ক্ষত এতটাই কষ্ট দিচ্ছিল যে মস্কোর মাঠ ছাড়তে তারা প্রায় ত্রিশ মিনিট সময় নেন ইংল্যান্ডের খেলোয়াড়রা। বেরিয়ে যাওয়ার পর ম্যাচ নিয়ে কথা বলেন ইংল্যান্ডের অধিনায়ক হ্যারি কেন।

এমন হারে হতাশ তিনি। চোখে জল নিয়ে কেন বলেন,‘ম্যাচটা নিঃসন্দেহে কঠিন ছিল। আমরা পুড়ে মরছি! আমরা কঠোর পরিশ্রম করেছি। সমর্থকরা দারুণ সমর্থণ করেছে। কিন্তু আমরা পারিনি। ফিফটি-ফিফটি ম্যাচ ছিল। তারপরও বলবো নির্দিষ্ট কিছু জায়গা ছিল যেগুলোতে আমাদের আরও উন্নতির দরকার ছিল।’

‘প্রচণ্ড কষ্ট হচ্ছে। এই পরাজয় আরও কিছুদিন যন্ত্রণা দেবে। তারপরও আমাদেরকে মাথা উচুঁ করে থাকতে হবে। আমরা অসারধাণ একটা সফর শেষ করতে যাচ্ছি। আমরা এমন একটা জায়গায় গিয়েছি যেখানে আমাদের কল্পনা করেনি। তবে এই পরাজয় থেকে আমাদের শিখতে হবে। আমরা ভালো কয়েকটি সুযোগ সৃষ্টি করেছি। ১-০ তে লিড নেওয়ার পরও অ্যাটাকে ছিলাম। কিন্তু শেষটা রাঙাতে পারিনি।’

‘বড় ম্যাচে ছোট ভুলগুলোও বড় হয়ে যায়। অনেক জায়গা আছে যেগুলোতে আমাদের উন্নতি প্রয়োজন। আমরা ভালো খেলেছি। আরও ভালো হতে পারত। এই পর্যায়ে প্রতিটি ম্যাচ জয়ের টার্গেট থাকে। আমরা এবার পারিনি। এজন্য বেশি কষ্ট হচ্ছে। তবে আমরা প্রমাণ করেছি আমরা নক আউট পর্বেও জিততে পারি। আগামী বিশ্বকাপের জন্য প্রস্তুত হতে হবে। আগামী কয়েক বছরের মধ্যে আমাদেরকে আবারও প্রস্তুত হতে হবে।’ – বলেছেন কেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১২ জুলাই ২০১৮/ইয়াসিন

Walton Laptop
 
     
Marcel
Walton AC