ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

৫ জানুয়ারি হাজির না হলে খালেদার জামিন বাতিল

এমএ খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৫১, ২৯ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৫ জানুয়ারি হাজির না হলে খালেদার জামিন বাতিল

নিজস্ব প্রতিবেদক : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ অপর আসামিদের পক্ষে আত্মপক্ষ সমর্থনের শুনানির দিন আগামী ৫ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

 

বৃহস্পতিবার পুরান ঢাকার বকশীবাজারস্থ আলিয়া মাদ্রাসা প্রাঙ্গনে অবস্থিত অস্থায়ী ঢাকার তিন নম্বর বিশেষ জজ আবু আহমেদ জমাদারের আদালত এ দিন ঠিক করেছেন।

 

আদালত ওই দিন খালেদা জিয়া, তারেক রহমানসহ অপর আসামিদের আদালতে হাজির হতে নির্দেশ দিয়েছেন। হাজির না হলে তাদের জামিন বাতিল করা হবে বলে জানিয়েছেন আদালত। খালেদা জিয়ার আইনজীবী হান্নান ভূঁইয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

 

এর আগে বৃহস্পতিবার সকালে মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপপরিচালক হারুন অর রশীদকে আসামি কাজী সালিমুল হক কামাল ওরফে ইকোনো কামালের পক্ষে জেরা করেন তার আইনজীবী মিজানুর রহমান। এ দিন জেরা শেষে বিচারক আগামী ৫ জানুয়ারি আসামিদের আত্মপক্ষ শুনানির জন্য দিন ধার্য করেন।

 

গত ১৭ নভেম্বর এ মামলার প্রধান আসামি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও ১ ডিসেম্বর তারেক রহমানের পক্ষে তদন্ত কর্মকর্তাকে জেরা শেষ হয়।

 

প্রসঙ্গত, এতিমদের জন্য বিদেশ থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাৎ করার অভিযোগে জিয়া অরফানেজ মামলাটি দায়ের করে দুদক। ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় এই মামলাটি দায়ের করা হয়।

 

২০০৯ সালের ৫ আগস্ট দুদক আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়।

 

২০১৪ সালের ১৯ মার্চ খালেদা জিয়াসহ ছয়জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক বাসুদেব রায়।

 

অভিযোগপত্রে খালেদা জিয়া, তার বড় ছেলে তারেক রহমান, প্রাক্তন সাংসদ কাজী সালিমুল হক কামাল ওরফে ইকোনো কামাল ও ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রাক্তন সচিব ড. কামাল উদ্দিন সিদ্দিকী ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমানকে আসামি করা হয়।

 

আসামি তারেক রহমান সরকারের নির্বাহী আদেশে দেশের বাইরে আছেন। মাগুরার প্রাক্তন সাংসদ কাজী সালিমুল হক কামাল ওরফে ইকোনো কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ জামিনে আছেন। ড. কামাল উদ্দিন সিদ্দিকী ও মমিনুর রহমান মামলার শুরু হতেই পলাতক।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৯ ডিসেম্বর ২০১৬/এমএ খান/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়