ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

না.গঞ্জে ইয়াবা তৈরির কারখানার সন্ধান, আটক ৩

হাসান উল রাকিব || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩২, ৩ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
না.গঞ্জে ইয়াবা তৈরির কারখানার সন্ধান, আটক ৩

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ শহরের ১নং বাবুরাইল এলাকায় ইয়াবা তৈরির কারখানার সন্ধান পেয়েছে জেলা গোয়েন্দা পুলিশ। ওই কারখানায় তৈরি বেশ কিছু ইয়াবা, ইয়াবা তৈরির সরঞ্জামসহ তিন মাদক চোরাকারবারিকে আটক করা হয়েছে।

 

আজ মঙ্গলবার বিকেলে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ তথ্য জানানো হয়।

 

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান জানান, সকালে গোপন সংবাদের ভিত্তিতে গোয়েন্দা পুলিশের একটি দল শহরের ১নং বাবুরাইল এলাকায় আমজাদ হোসেন বাদলের বাড়িতে অভিযান চালায়। এ সময় গোয়েন্দা পুলিশ ওই বাড়িতে তল্লাশি করে নিচতলার একটি রুমে ইয়াবা তৈরির  কারখানার সন্ধান পায়। ওই রুম থেকে ২৫০ পিস ইয়াবা, ইয়াবা তৈরির বিপুল পরিমাণ উপকরণ, ডিভাইস এবং মেশিনসহ তিন চোরাকারবারিকে আটক করে তারা।

 

আটককৃতরা হলেন- ওই বাড়ির মালিক আমজাদ হোসেন, তার দুই সহযোগী সামিউল ইসলাম ও রাজেশ চৌধুরী শ্যাম। তারা সংঘবদ্ধ ইয়াবা চক্রের সদস্য বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশের কাছে স্বীকার করেছে। তাদের বিরুদ্ধে মাদক আইনে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

 

তাদের সঙ্গে অবৈধ মাদক ব্যবসায় জড়িত অন্যদের গ্রেপ্তারের চেষ্টা করছে পুলিশ। আটককৃত সামিউল ফতুল্লা থানার তল্লা সবুজবাগ এলাকার সোনাউল্লাহর ছেলে এবং রাজেশ সিরাজগঞ্জ জেলার চর রায়পুর গ্রামের ঠাকুর চৌধুরীর ছেলে বলে গোয়েন্দা পুলিশ জানায়।

 

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার আরো জানান, আটককৃত তিন মাদক চোরাকারবারি ভারত ও মিয়ানমার থেকে ইয়াবা তৈরির প্রশিক্ষণ নিয়ে এসে এ বাড়িতে ইয়াবা তৈরির কারখানা চালু করে। তারা এখানে বসেই দীর্ঘদিন  দেশীয় প্রযুক্তির মাধ্যমে ইয়াবা তৈরি করে বড় বড় চালান সীমান্ত এলাকাসহ দেশের বিভিন্ন জেলায় সরবরাহ করে আসছিলেন। তাদের কারখানা থেকে ইয়াবা তৈরির যে পরিমাণ উপকরণ জব্দ করা হয়েছে, তা দিয়ে কমপক্ষে ৫০ হাজার পিস ইয়াবা তৈরি করা যেত।

 

 

রাইজিংবিডি/নারায়ণগঞ্জ/৩ জানুয়ারি ২০১৭/হাসান উল রাকিব/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়