ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আষাঢ় ১৪২৬, ২৭ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

খালেদার বিরুদ্ধে মামলা : বুধবার ছাত্রদলের বিক্ষোভ

: রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৬-০১-২৬ ১২:০৬:৫৫ এএম     ||     আপডেট: ২০১৬-০১-২৬ ২:০১:২৭ এএম
Walton AC 10% Discount

নিজস্ব প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা দায়েরের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ কর্মসূচি ঘোষণা করেছে জাতীয়তাবাদী ছাত্রদল।

 

বুধবার দেশের সব জেলা, মহানগর ও বিশ্ববিদ্যালয়ে এই কর্মসূচি পালিত হবে বলে সোমবার এক বিজ্ঞপ্তিতে জানিয়েছেন সংগঠনের দফতর সম্পাদক আবদুস সাত্তার পাটোয়ারি।

 

ছাত্রদল কেন্দ্রীয় সংসদের ভারপ্রাপ্ত সভাপতি মামুনুর রশিদ মামুন ও সাধারন সম্পাদক মো. আকরামুল হাসান ছাত্রদলের সবাইকে ঘোষিত কর্মসূচি পালনের জন্য আহ্বান জানিয়েছেন।

 

মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিতর্কিত মন্তব্যের কারণে সরকারের অনুমোদন নিয়ে তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা দায়ের করেছেন মোমতাজ উদ্দিন মেহেদী নামের এক আইনজীবী। সোমবার ঢাকার সিএমএম আদালতে এ মামলা দায়ের করা হয়।

 

গত ২১ ডিসেম্বর রাজধানীতে একটি আলোচনা সভায় খালেদা জিয়া মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে সংশয় প্রকাশ করে বলেন, ‘আজকে বলা হয় এত লক্ষ লোক শহীদ হয়েছেন। এটা নিয়েও অনেক বিতর্ক আছে যে আসলে কত লক্ষ লোক মুক্তিযুদ্ধে শহীদ হয়েছেন। নানা বই-কিতাবে নানা রকম তথ্য আছে।’

 

ওই বক্তব্যে ‘দেশদ্রোহী’ মনোভাবের পরিচয় পাওয়া যাচ্ছে অভিযোগ করে গত ২৩ ডিসেম্বর তা প্রত্যাহার করতে উকিল নোটিশ পাঠান আওয়ামী লীগপন্থী আইনজীবী নেতা মেহেদী।

 

নোটিসের জবাব না পেয়ে গত সপ্তাহে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে মামলা দায়েরের অনুমোদন চেয়ে আবেদন করেন মেহেদী। পরে অনুমতিও পান এই আইনজীবি।

 

খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা দায়েরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ছাত্রদলের অপর এক বিবৃতিতে বলা হয়, ‘শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের পরিবার আজ অবৈধ ক্ষমতাসীদের ভয়ঙ্কর হিংসা-প্রতিহিংসা ও অপপ্রচারের শিকার। জাতীয়তাবাদী শক্তির কান্ডারী খালেদা জিয়া দেশবিরোধী অপশক্তির প্রধান টার্গেট। সেজন্য তার বিরুদ্ধে সব সময় ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে একটি কুচক্রীমহল।’

 

নেতৃদ্বয় অবিলম্বে খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা সব ‘মিথ্যা মামলা’ প্রত্যাহার করার দাবি জানান।




রাইজিংবিডি/ঢাকা/২৬ জানুয়ারি ২০১৬/রেজা/নওশের

Walton AC
     
Walton AC
Marcel Fridge