ঢাকা, শনিবার, ৯ চৈত্র ১৪২৫, ২৩ মার্চ ২০১৯
Risingbd
সর্বশেষ:

এতো সহজে আইফোন চুরি!

: রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৬-০৬-১১ ১২:৩২:০৫ পিএম     ||     আপডেট: ২০১৬-০৬-১১ ১২:৫৩:০৬ পিএম

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : মানসম্পন্ন ও উচ্চ মূল্যের স্মার্টফোন হিসেবে পরিচিত অ্যাপলের আইফোন। কে না আগ্রহী আইফোন ব্যবহারে। তাই অনেককে দেখা যায়, কিস্তিতে কিংবা ধারকর্জ করে উচ্চ মূল্যে আইফোন কিনতে।

 

এমনকি নিজের কিডনি বিক্রি করে, নিজের সন্তান বিক্রি করে সেই টাকা নিয়ে আইফোন কেনার নজিরও স্থাপন করেছেন বেশ কয়েকজন আইফোন প্রেমী।

 

তবে অনলাইনে এখন অনেকেই ব্যঙ্গ করে বলছে, আইফোন কেনার চেয়ে আইফোন চুরি করাটাই তো সহজ! তাও আবার অ্যাপলের স্টোর থেকে। শুধু অ্যাপলের লোগো থাকা একটা নীল রঙের টি-শার্ট পরেই নিলেই হলো।

 

কেনার চেয়ে আইফোন চুরি করাটা সহজ- এই টিপ্পনি অ্যাপলকে করা হচ্ছে, সাম্প্রতিক একটি ঘটনার দরুন। কারণ ১৯টি আইফোন চুরির জন্য সিঁধ কাটতে হয়নি চোরকে। শুধু পরে নিতে হয়েছিল নীল টি-শার্ট, যা কেবল অ্যাপল স্টোরের কর্মীদের পরনেই দেখা যায়। তাতে থাকে অ্যাপলের লোগো।

 

 

দ্য ভার্জের খবরে বলা হয়েছে, সম্প্রতি অ্যাপল কর্মীদের নীল টি-শার্ট পড়ে অ্যাপলের ম্যানহাটানের স্টোরে যায় দুই ব্যক্তি। এবং এক পর্যায়ে সরাসরি ইলেক্ট্রনিক্স রিপেয়ার কক্ষে প্রবেশ করে ড্রয়ার থেকে ১৯টি আইফোন নিয়ে শার্টের ভেতরে লুকিয়ে সবার অলক্ষ্যে স্টোর থেকে বেরিয়ে যায় তারা।

 

অ্যাপল স্টোরে ডিসপ্লেতে রাখা কম্পিউটার ও ফোন তালাবদ্ধ করে রাখা হয়। কিন্তু স্টোরে অতিরিক্ত ডিভাইসগুলোর জন্য সে ব্যবস্থা নেই। তাই স্টোরে প্রবেশ করে আইফোন চুরি করতে অ্যাপল কর্মীদের অনুরুপ টি-শার্ট পরে অ্যাপল কর্মী হিসেবে প্রতিষ্ঠা করতে চোরের বেগ পেতে হয়নি।

 

অ্যাপল কর্মীর পোশাক পড়ে আইফোন চুরির এ ঘটনা অবশ্য এবারই প্রথম নয়। এ বছরের ফেব্রুয়ারিতে নিউ ইয়র্ক সিটির অ্যাপল স্টোর থেকে একই কায়দায় ৮টি আইফোন চুরি নিয়ে যায় তিন প্রতারক, যার মধ্যে নারী একজন। এবং মার্চে আরেকটি স্টোর থেকে একই কায়দায় ৫৯টি আইফোন চুরি করে নিয়ে যায় তিন প্রতারক। সেন্সর ট্যাগ না থাকায় সহজেই তারা বের হয়ে যায়। অভিনব কায়দায় আইফোন চুরির এই ঘটনাগুলো একই প্রতারক দলের কাজ কিনা তা জানা যায়নি।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১১ জুন ২০১৬/ফিরোজ

Walton Laptop
 
     
Walton AC