ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সবার আগ্রহে বাঘাইছড়ি পৌর নির্বাচন

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৩, ১৬ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সবার আগ্রহে বাঘাইছড়ি পৌর নির্বাচন

মো. জাফর আলী, ওমর আলী ও আজিজুর রহমান

নিজস্ব প্রতিবেদক,  চট্টগ্রাম  ও বান্দরবান প্রতিনিধি : নতুন নির্বাচন কমিশনের অধীনে প্রথম অনুষ্ঠিত হতে যাচ্ছে রাঙামাটির বাঘাইছড়ি পৌরসভা নির্বাচন।

আগামী শনিবার দেশের সবচেয়ে বড় এই উপজেলায় পৌর নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন উপলক্ষে ইতোমধ্যেই সব প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা নির্বাচন কমিশন।

বাঘাইছড়ি পৌর নির্বাচন সবার আগ্রহের কেন্দ্র বিন্দুতে পরিনত হয়েছে। কারণ এই নির্বাচন নতুন কমিশনের অধীনে প্রথম নির্বাচন।

বাঘাইছড়ি পৌরসভার মোট ভোটার সংখ্যা ১০ হাজার ১১৭ জন। এর মধ্যে পাহাড়ি ভোটার ১,৭০০ জন। তিনজন মেয়র প্রার্থীর টার্গেট এই পাহাড়ি ভোট। যে প্রার্থীর বাক্সে এই ভোট পড়বে আগামীর মেয়র হিসেবে তারই নির্বাচিত হওয়ার সম্ভাবনা বেশি।

তিন প্রার্থীর মধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. জাফর আলী নৌকা প্রতীক, বিএনপি মনোনীত প্রার্থী ওমর আলী ধানের শীষ প্রতীক ও স্বতন্ত্র প্রার্থী আজিজুর রহমান আজিজ মোবাইল ফোন প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচনে তিন প্রার্থীই জয়ের ব্যাপারে আশাবাদী। বিএনপি ও স্বতন্ত্র প্রার্থী নির্বাচনে বিজিবি মোতায়নের দাবি জানিয়েছেন এদিকে নির্বাচন কমিশন বলছে- যাতে কোনো প্রকার বিশৃঙ্খলা না ঘটে সে ব্যাপারে কমিশনের পক্ষ থেকে প্রস্তুতি রয়েছে।

আওয়ামী লীগের প্রার্থী জাফর আলী বলেন,  আমাদের সরকার সারাদেশে ব্যাপক উন্নয়ন করেছে। কিন্তু আগের মেয়র বাঘাইছড়ি পৌরসভায় উন্নয়নের ছোঁয়া লাগাতে পারেনি।  পৌরসভার মানুষ উন্নয়ন চায়। উন্নয়নের জন্য মানুষ নৌকা ভোট দেবে।

বিএনপি প্রার্থী দলটির উপজেলা কমিটির সভাপতি ওমর আলী বলেছেন,  সুষ্ঠু, সুন্দর ও নিরপেক্ষ নির্বাচন হলে ধানের শীষ প্রতীকের বিজয় সুনিশ্চিত।

স্বতন্ত্র প্রার্থী আজিজুর রহমান আজিজ বলেন, আইনশৃঙ্খলা সভায় সকল প্রার্থীদের আইন মেনে চলার অনুরোধ করেছে প্রশাসন। আশা করছি ভোটের দিন কোন অপ্রীতিকর ঘটনা ঘটবে না। আর সুষ্ঠু নির্বাচন হলে আমার জয় নিশ্চিত।

রাঙামাটি জেলা বিএনপির সভাপতি হাজি মো. শাহ আলম বলেন, ‘এটি নতুন নির্বাচন কমিশনের অধীনে প্রথম পৌরসভা নির্বাচন। বাঘাইছড়ি নির্বাচন নব গঠিত কমিশনাদের জন্য টেস্ট পরীক্ষা। এই পরীক্ষায় উত্তীর্ণ হলেই পরবর্তীতে এই কমিশনের অধীনে নির্বাচন সুষ্ঠু হবে কিনা তার একটা ধারণা পাওয়া যাবে।’

জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা নাজিম উদ্দিন বলেন, ‘৯টি ভোট কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে। আজ রাত থেকে কোনো বহিরাগত বাঘাইছড়িতে অবস্থান করতে পারবে না। এই নির্বাচনকে আমরা চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। কোথাও কোন অনিয়ম দেখা দিলে আইনশৃঙ্খলা বাহিনী কঠোর ব্যবস্থা নেবে।

 

 

রাইজিংবিডি/চট্টগ্রাম/১৬ ফেব্রুয়ারি ২০১৭/রেজাউল করিম/বাসু দাস/উজ্জল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়