ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

৪ জিবি র‌্যামের হুয়াওয়ে জিআরফাইভ ২০১৭

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৫১, ২৫ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৪ জিবি র‌্যামের হুয়াওয়ে জিআরফাইভ ২০১৭

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : বাংলাদেশের বাজারে স্মার্টফোন ব্র্যান্ড হুয়াওয়ে জিআরফাইভ ও জিআরফাইভ ২০১৭-স্মার্টফোনের সাফল্যের পর জি সিরিজের নতুন প্রিমিয়াম সংস্করণ এনেছে।

নতুন জিআরফাইভ ২০১৭ প্রিমিয়াম সংস্করণটি এসেছে বেশি স্টোরেজ সুবিধা যুক্ত হয়ে। এতে রয়েছে ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি রম।

মনোমুগ্ধকর ছবি তোলার জন্য স্মার্টফোনটিতে রয়েছে ডুয়াল ব্যাক ক্যামেরা, যার একটি ১২ মেগাপিক্সেল ও অন্যটি ২ মেগাপিক্সেল, ছবি তোলার ক্ষেত্রে একসঙ্গে কাজ করে। মাত্র ০.৩ সেকেন্ডে অটোফোকাস করে নিয়ে ডায়নামিক ডেপথ অব ফিল্ড মানের ছবি তোলা সম্ভব হ্যান্ডসেটটি দিয়ে। আরো আছে বুকেহ্ ইফেক্ট ও ওয়াইড-অ্যাঙ্গেলে ছবি তোলার সুবিধা। ফ্রন্ট ক্যামেরার ৮ মেগাপিক্সেল দিয়ে ৭৮ ডিগ্রি কোণ পর্যন্ত ওয়াইড-অ্যাঙ্গেল ভিজ্যুয়াল রেঞ্জে এবং এতে ৪পি লেন্স থাকায় চলমান প্যানারমা ছবি তোলা যাবে। সেলফি ক্যামেরাতে আরো আছে ১০৮০ পিক্সেলে ভিডিও রেকর্ডিং ও ডায়নামিক সেলফি ভিডিও করার সুবিধা।

ডিভাইসটিতে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে ক্ষমতাসম্পন্ন হাইসিলিকন কিরিন ৬৫৫ মডেলের শক্তিশালী অক্টা কোর প্রসেসর। নিরাপত্তা নিশ্চিত করতে বায়োমেট্রিক ৩.০ সংস্করণের ফিঙ্গারপ্রিন্ট রিকোগনিশন প্রযুক্তি আছে হ্যান্ডসেটটিতে, যা ৩৬০ ডিগ্রি কোণে কাজ করতে সক্ষম। দীর্ঘ সময় ধরে চিন্তামুক্ত ব্যবহারের উদ্দেশ্যে হুয়াওয়ে জিআর ফাইভ ২০১৭ প্রিমিয়াম সংস্করণে আছে পাওয়ার-সেভিং প্রযুক্তিসম্পন্ন ৩৩৪০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি। ৫.৫ ইঞ্চির হাই ডেফিনেশন ডিসপ্লেসমৃদ্ধ স্ক্রিন ব্যবহার করা হয়েছে ডিভাইসটির মেটালিক ইউনিবডির ওপর।

হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের ডিভাইস বিজনেস ডিরেক্টর ইংমার ওয়্যাং বলেন, ‘বাংলাদেশে গ্রাহকদের মাঝে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে হুয়াওয়ে জিআরফাইভ সিরিজটি। আর তাই কিছু নতুন ও উচ্চক্ষমতাসম্পন্ন প্রযুক্তি এবং আকর্ষণীয় অফারের সন্নিবেশ ঘটিয়ে আমরা প্রিমিয়াম সংস্করণটি এ দেশের বাজারে নিয়ে এসেছি, যা গ্রাহকদের মাঝে ইতিবাচক মনোভাব তৈরি করবে। আমরা বিশ্বাস করি যে, জিআরফাইভের নতুন সংস্করণটি বাংলাদেশের গ্রাহকরা এ সিরিজের পূর্বের মডেলগুলোর মতো ভালোবেসেই গ্রহণ করবে।’

ধূসর ও সোনালি রঙ-এর প্রিমিয়াম সংস্করণটি পাওয়া যাবে মাত্র ২৭,৯০০ টাকায়। রয়েছে ছয় মাসের ইএমআই বা কিস্তিতে কেনার সুযোগ। রাজধানীর যমুনা ফিউচার পার্ক ও বসুন্ধরা সিটির হুয়াওয়ে এক্সপেরিয়েন্স সেন্টারসহ সারাদেশের ৬৪টি জেলার রিটেইল আউটলেট ও ব্র্যান্ড শপগুলোতে চলতি সপ্তাহ থেকেই পাওয়া যাবে জিআরফাইভ ২০১৭ প্রিমিয়াম সংস্করণটি।

ই-কমার্স সাইট পিকাবু ডটকম থেকে প্রিমিয়াম সংস্করণটির অগ্রীম বুকিং করা যাবে। অগ্রীম বুকিংয়ে উপহার হিসেবে রয়েছে হুয়াওয়ের একটি ১৩,০০০ মিলিঅ্যাম্পিয়ারের পাওয়ার ব্যাংক এবং বিজনেস ব্যাকপ্যাক।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৫ ফেব্রুয়ারি ২০১৭/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়