ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সাশ্রয়ী মূল্যে ওয়ালটনের নতুন সুদৃশ্য স্মার্টফোন

অগাস্টিন সুজন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০৪, ১৩ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাশ্রয়ী মূল্যে ওয়ালটনের নতুন সুদৃশ্য স্মার্টফোন

অগাস্টিন সুজন : সাশ্রয়ী মূল্যের নতুন স্মার্টফোন বাজারে এনেছে ওয়ালটন।

সুদৃশ্য ডিজাইনের ‘প্রিমো ইএফ৬’ মডেলের নতুন এই ফোনে ব্যবহৃত হয়েছে ৫ ইঞ্চির উজ্জ্বল পর্দা। মাল্টি-টাস্কিং সুবিধাযুক্ত এই ফোনে উন্নতমানের ছবি বা ভিডিও ধারণ, গেম খেলা বা মুভি দেখাসহ প্রয়োজনীয় কাজ করা যাবে অনায়াসেই।

দেশের সকল ওয়ালটন প্লাজা ও ব্র্যান্ডেট আউটলেটে পাওয়া যাচ্ছে নতুন এই ফোন। যার মূল্য ধরা হয়েছে মাত্র ৪ হাজার ৩৫০ টাকা। আকর্ষণীয় ফোনটি মিলছে কালো, কফি ও সোনালি-এই তিন রঙে। ফোনটিতে থাকছে ১ বছরের বিক্রয়োত্তর সেবা।

ওয়ালটনের সেল্যুলার ফোন গবেষণা ও উন্নয়ন বিভাগের ডেপুটি ডিরেক্টর আরিফুল হক রায়হান বলেন, ‘সাশ্রয়ী মূল্যের নতুন এই ফোনে থাকছে প্রয়োজনীয় সব ফিচার। যা প্রাথমিক ব্যবহারকারীদের জন্য আদর্শ। বড় পর্দা থাকায় ভিডিও দেখা, গেম খেলা বা ইন্টারনেট ব্যবহারে মিলবে আনন্দময় অভিজ্ঞতা। দামটাও সাধ্যের মধ্যে থাকায় এই ফোন পূরণ করবে সবার স্মার্টফোনের চাহিদা।’

তিনি জানান, ‘প্রিমো ইএফ৬’ মডেলের স্মার্টফোনে ব্যবহৃত হয়েছে ১.২ গিগাহার্জ গতির কোয়াড কোর প্রসেসর। ৫১২ মেগাবাইট র‌্যাম। থাকছে ৮ গিগাবাইট স্টোরেজ, যা ৩২ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যাবে। গ্রাফিক্স হিসেবে আছে মালি-৪০০। ফলে প্রয়োজনীয় গেম খেলা যাবে অনায়াসেই।


স্পষ্ট ও ঝকঝকে ছবি তুলতে এই ফোনের পেছনে আছে বিএসআই সেন্সরযুক্ত ৫ মেগাপিক্সেল ক্যামেরা। এলইডি ফ্ল্যাশ থাকায় অন্ধকারেও ভালো ছবি তোলা যাবে। ধারণ করা যাবে এইচডি ভিডিও। সেলফি ও ভিডিও কলের জন্য সামনে থাকছে ২ মেগাপিক্সেল ক্যামেরা। ক্যামেরার বিশেষ ফিচারের মধ্যে আছে টাইম ল্যাপস, ডিজিটাল জুম, সেলফ টাইমার, ম্যানুয়াল এক্সপোজার, মিরর রিফ্লেক্সশন, কালার ইফেক্ট, হোয়াইট ব্যালান্স, আইএসও ব্যালান্স, কনট্রাস্ট, ব্রাইটনেস ইত্যাদি।

অ্যান্ড্রয়েড মার্সম্যালো ৬.০ পরিচালিত ফোনটি থ্রিজি সাপোর্ট করে। এতে থাকছে একই সঙ্গে দুটি সিম কার্ড ব্যবহারের সুবিধা। কানেক্টিভিটি হিসেবে আছে ওয়াই-ফাই, ব্লুটুথ-৪, মাইক্রো ইউএসবি২, ল্যান হটস্পট, ওটিএ ইত্যাদি। মাল্টিমিডিয়া ফিচার হিসেবে আছে এইচডি ভিডিও প্লেব্যাক ও রেকর্ডিংসহ এফএম রেডিও। এ জিপিএস সাপোর্টেড ফোনে মোশন সেন্সর হিসেবে আছে অ্যাক্সেলেরোমিটার (থ্রিডি)।

‘ইএফ৬’ স্মার্টফোনে ব্যবহৃত হয়েছে ২ হাজার ৩০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। ফলে মিলবে কাঙ্ক্ষিত ব্যাটারি ব্যাকআপ।

উল্লেখ্য, গ্রাহকদের জন্য ওয়ালটন প্রতিনিয়ত বাজারে ছাড়ছে উচ্চ গুণগতমান ও অত্যাধুনিক ফিচারসমৃদ্ধ নতুন নতুন মডেলের স্মার্টফোন। দেশের সকল ওয়ালটন প্লাজা ও ব্র্যান্ডেড আউটলেটে ০% ইন্টারেস্টে ৬ মাসের ইএমআই সুবিধায় কেনা যাচ্ছে যেকোনো মডেলের ওয়ালটন স্মার্টফোন। রয়েছে ১২ মাসের কিস্তি সুবিধাও।

আরো জানতে যোগাযোগ করুন ওয়ালটনের কাস্টমার কেয়ারে। যেকোনো মোবাইল এবং ল্যান্ডফোন থেকে ০৯৬১২৩১৬২৬৭ নম্বরে অথবা মোবাইল থেকে ১৬২৬৭ নম্বরে কল করে। ভিজিট করতে পারেন ওয়ালটনের ওয়েবসাইট




রাইজিংবিডি/ঢাকা/১৩ জুন ২০১৭/অগাস্টিন সুজন/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়