ঢাকা, মঙ্গলবার, ৮ কার্তিক ১৪২৪, ২৪ অক্টোবর ২০১৭
Risingbd
সর্বশেষ:

ঈদে ওয়ালটনের ২৬ মডেলের ল্যাপটপ

অগাস্টিন সুজন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৬-১৯ ৫:০৯:২৪ পিএম     ||     আপডেট: ২০১৭-০৬-১৯ ৯:৫৬:২২ পিএম

অগাস্টিন সুজন : দুয়ারে কড়া নাড়ছে ঈদ। পুরোদমে চলছে ঈদের কেনাকাটা।

সময়ের পরিবর্তনে ঈদ শপিংয়ে যুক্ত হয়েছে প্রযুক্তিপণ্যও। আদরের সন্তান কিংবা প্রিয় মানুষকে ঈদ উপহার হিসেবে অনেকেই দিতে চান কোনো না কোনো গ্যাজেট। আর এক্ষেত্রে ক্রেতাদের প্রথম পছন্দ দেশীয় ব্র্যান্ড ওয়ালটনের ল্যাপটপ। সাশ্রয়ী দাম কিন্তু উচ্চমানের কারণে ইতোমধ্যেই প্রযুক্তিপ্রেমিদের মন জয় করেছে ওয়ালটন ল্যাপটপ।

ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর ও ল্যাপটপ প্রজেক্টের ইনচার্জ লিয়াকত আলী বলেন, যুক্তরাষ্ট্রভিত্তিক দুই শীর্ষ আইসিটি প্রতিষ্ঠান ইন্টেল ও মাইক্রোসফট এবং বাংলাদেশের ওয়ালটন- এই তিন প্রতিষ্ঠানের যৌথ উদ্যোগে তৈরি হয় ওয়ালটন ল্যাপটপ। যাতে যুক্ত হয়েছে বিজয় বাংলা সফটওয়্যার। ওয়ালটন ল্যাপটপের বিশেষ দিক হলো এর সুদৃশ্য ডিজাইন, উন্নত ফিচার, দারুণ পারফরম্যান্স, মাল্টিটাক্সিং সুবিধা এবং বাংলা ফন্টযুক্ত মাল্টি ল্যাঙ্গুয়েজ কিবোর্ড। দামের দিক দিয়ে বাজারে প্রচলিত অন্যান্য ব্র্যান্ডের চেয়ে ওয়ালটন ল্যাপটপ অন্তত ২০ শতাংশ সাশ্রয়ী।

ওয়ালটনের ল্যাপটপ বিভাগের প্রোডাক্ট ম্যানেজার আবুল হাসনাত জানান, ক্রেতাদের চাহিদা ও রুচির ভিন্নতা অনুযায়ী বর্তমানে বাজারে পাওয়া যাচ্ছে ২৬টি ভিন্ন মডেলের ল্যাপটপ। শিক্ষার্থী, চাকরিজীবী, ব্যবসায়ী, ওয়েব ডিজাইনার ও গেমারদের ব্যবহারের দিক বিবেচনা করেই ভিন্ন ভিন্ন কনফিগারেশন ও দামের ল্যাপটপ বাজারে ছেড়েছে ওয়ালটন।

ওয়ালটন পণ্যে সর্বশেষ যুক্ত হয়েছে ইন্টেলের সপ্তম প্রজন্মের প্রসেসরযুক্ত ল্যাপটপ। ১৫.৬ ইঞ্চি ডিসপ্লের এই ল্যাপটপে আছে ২.৪ গিগাহার্জ গতির কোর আই-থ্রি ৭১০০ইউ প্রসেসর। বিল্ট-ইন ইন্টেল এইচডি গ্রাফিক্স ৬২০। ৪ গিগাবাইট ডিডিআর-৪ র‌্যাম। এক টেরাবাইট হার্ডডিক্স ড্রাইভ। শক্তিশালী ৪ সেলের স্মার্ট লিথিয়াম-আয়ন ব্যাটারি। এর মূল্য ৩৫,৯৯০ টাকা।

ওয়ালটনের প্যাশন সিরিজে অধীনে ছাড়া হয়েছে ১৩টি মডেলের ল্যাপটপ। যার দাম শুরু হয়েছে মাত্র ২৩ হাজার ৯৯০ টাকা থেকে। সর্বোচ্চ ৫৫ হাজার ৫৫০ টাকায় পাওয়া যাবে এই সিরিজের ল্যাপটপ। ট্যামারিন্ড সিরিজে আছে ১১টি মডেল। দাম ২২ হাজার ৯৯০ টাকা থেকে ৫৫ হাজার টাকার মধ্যে। ব্যক্তিগত বা অফিশিয়াল সব ধরনের প্রয়োজনীয় কাজ সারতে জুড়ি নেই এসব ল্যাপটপের।

 


এছাড়াও আছে উচ্চগতির কেরোন্ডা ও ওয়াক্সজ্যাম্বু সিরিজের দুই মডেলের গেমিং ল্যাপটপ। যার দাম যথাক্রমে ৭৯ হাজার ৫৫০ এবং ৮৯ হাজার ৫৫০ টাকা। যারা গেম খেলতে ভালোবাসেন তাদের জন্য বিশেষভাবে তৈরি হয়েছে ওয়ালটনের এই ল্যাপটপ। গ্রাফিক্সের ভারী কাজ এবং ছবি বা ভিডিও এডিটিংয়ের জন্যও আদর্শ এই ল্যাপটপ।

ওয়ালটনের ল্যাপটপ বিভাগ জানায়, শিক্ষার্থীদের জন্য বাজারে ছাড়া হয়েছে সাশ্রয়ী মূল্যের পাঁচ মডেলের ল্যাপটপ। যেগুলোর মূল্য মাত্র ২২ হাজার ৯৯০ টাকা থেকে ২৪ হাজার ৯৯০ টাকা পর্যন্ত। ১৪.১ থেকে ১৫.৬ ইঞ্চি পর্দার এসব লাপটপে ব্যবহৃত হয়েছে এইচডি মানের এলসিডি ডিসপ্লে। আছে ১.৬ গিগাহার্জ গতির ষষ্ঠ প্রজন্মের কোয়াড কোর প্রসেসর। ৪ গিগাবাইট ডুয়াল চ্যানেল ডিডিআর-থ্রিএল র‌্যাম। বিল্ট-ইন ইন্টেল এইচডি গ্রাফিক্স ৪০৫। ৫০০ গিগাবাইট স্টোরেজ। চার সেলের লিথিয়াম-আয়ন ব্যাটারি, যা দেয় পাঁচ ঘন্টা পর্যন্ত পাওয়ার ব্যাকআপ।

সাশ্রয়ী মূল্যের এসব ল্যাপটপ কিস্তিতেও কেনা যাচ্ছে। মাত্র ২০ শতাংশ ডাউন পেমেন্ট দিয়ে ১২ মাসের কিস্তিতে কেনা যাবে প্যাশন, ট্যামারিন্ড, কেরোন্ডা ও ওয়াক্সজ্যাম্বু সিরিজের সব মডেলের ল্যাপটপ। সব মডেলের ব্যাটারিতে ৬ মাসের এবং ল্যাপটপে থাকছে ২ বছরের বিনা মূল্যের বিক্রয়োত্তর সেবা।

এদিকে ঈদ উপলক্ষে ল্যাপটপ ক্রয়ে বিশেষ অফার ঘোষণা করেছে ওয়ালটন। থাকছে সর্বোচ্চ ৬০০০ টাকা পর্যন্ত ডিসকাউন্ট। বিশেষ অফারের আওতায় ওয়াক্সজ্যাম্বু ও কেরোন্ডা সিরিজের ১০টি ল্যাপটপ একসঙ্গে কিনলেই বিনা মূল্যে উপহার হিসেবে দেয়া হচ্ছে একটি কোর আই-থ্রি ল্যাপটপ।

উল্লেখ্য, ওয়ালটন প্রোডাক্ট লাইনে খুব শিগগিরই যুক্ত হচ্ছে ডেস্কটপ মনিটর, মাউস, কি-বোর্ড, প্রিন্টারসহ অন্যান্য আইসিটি পণ্য। সর্বোচ্চ মানের বিক্রয়োত্তর সেবা দিতে আইএসও সনদপ্রাপ্ত সার্ভিস ম্যানেজমেন্ট সিস্টেমের আওতায় দেশব্যাপী ছড়িয়ে আছে ওয়ালটন সার্ভিস সেন্টার ও পয়েন্ট।

আরো জানতে যোগাযোগ করুন ওয়ালটনের কাস্টমার কেয়ারে। যেকোনো মোবাইল এবং ল্যান্ডফোন থেকে ০৯৬১২৩১৬২৬৭ নম্বরে অথবা মোবাইল থেকে ১৬২৬৭ নম্বরে কল করে। ভিজিট করতে পারেন ওয়ালটনের ওয়েবসাইট www.waltonbd.com
 

 

রাইজিংবিডি/ঢাকা/১৯ জুন ২০১৭/অগাস্টিন সুজন/ফিরোজ

Walton
 
   
Marcel