ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

এবার অন্যদের জন্য উবার ডাকতে পারবেন

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৬, ২৮ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এবার অন্যদের জন্য উবার ডাকতে পারবেন

মোখলেছুর রহমান : দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে মোবাইল অ্যাপ-ভিত্তিক ট্যাক্সি সেবা উবার। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়াভিত্তিক এই কোম্পানিটি ‘অন-ডিমান্ড’ ট্যাক্সি সেবা চালু করার মাধ্যমে সারা পৃথিবীর সব বড় বড় শহরগুলোতে একটি বৈপ্লবিক পরিবর্তন এনেছে।

যে শহরগুলোতে উবার চালু রয়েছে সে শহরের লোকজন ২৪ ঘন্টাই এই মোবাইল অ্যাপভিত্তিক ট্যাক্সি সেবার মাধ্যমে উপকৃত হচ্ছে। নিজের প্রয়োজনে যেকোনো সময়ই তারা ট্যাক্সি ডাকতে পারছে।

নতুন সুখবর হলো, এখন থেকে শুধু নিজের জন্য নয়, অন্যের জন্যেও উবার ডাকতে পারবেন আপনি। উবার তাদের অ্যাপে নতুন একটি ফিচার যোগ করেছে ফলে, এখন থেকে যেকেউ অন্যের জন্যও এই অ্যাপের মাধ্যমে ‘অন-ডিমান্ড’ ট্যাক্সি ডাকতে পারবেন।

নতুন এই ফিচারের মাধ্যমে আপনি যেকোনো সময় উবার কল করতে পারবেন তা আপনি যেখানেই থাকুন না কেন। আর তখন অ্যাপটি আপনার কাছে জানতে চাইবে যে আপনি কি নিজের জন্য কলটি করেছেন নাকি অন্য কারো জন্য। তখন আপনি আপনার পরিচিতজনদের মধ্যে যেকারো জন্য বুকিং দিতে পারবেন এবং গন্তব্য স্থানটি সেট করে দিতে পারবেন। এরপর উবার সেই ব্যক্তিটিকে চালকের নাম, ফোন নম্বর, লাইসেন্স প্লেট নম্বর, বুকিং করা ব্যক্তির নাম এবং গাড়িটিকে ট্র্যাক করার জন্য লিংক সম্বলিত একটি বার্তা পাঠাবে।

কোম্পানিটি একটি ব্লগ পোস্টের মাধ্যমে নতুন এই খবরটি ঘোষণা করেছে যেখানে তারা ব্যাখ্যা করেছে কিভাবে লোকজন তাদের বয়স্ক পারিবারিক সদস্যদের জন্য বিশেষ করে যাদের স্মার্টফোন নেই তাদের জন্য এই নতুন ফিচারটি ব্যবহার করতে পারবেন। আজ থেকে ৩০টিরও বেশি দেশে চালু করা হয়েছে উবারের নতুন এই ফিচার।

তথ্যসূত্র : দ্য ভার্জ



রাইজিংবিডি/ঢাকা/২৮ ‍জুন ২০১৭/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়