ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কনিকা মিনোল্টার নিরাপত্তায় সোফোস এক্সজি ফায়ারওয়াল

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৬, ২৯ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কনিকা মিনোল্টার নিরাপত্তায় সোফোস এক্সজি ফায়ারওয়াল

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : প্রযুক্তি কোম্পানি কনিকা মিনোল্টা তাদের নতুন আইটি বিজনেস ম্যানেজমেন্ট প্লাটফর্ম এর জন্য বেছে নিয়েছে সোফোস এক্সজি ফায়ারওয়াল ও ওয়্যারলেস প্রযুক্তি।

কম্পিউটার নেটওয়ার্ক নিরাপত্তার বিশ্বের সেরা কোম্পানি সোফোস কনিকা মিনোল্টার মধ্যে পার্টনারশিপ এর ঘোষণা দিয়েছে। এতে করে সোফোস এক্সজি  ফায়ারওয়াল ও ওয়্যারলেস কনিকা মিনোল্টা’র ওয়ার্কপ্লেস হাবের সঙ্গে যুক্ত থাকবে।

কনিকা মিনোল্টা সম্প্রতি ছোট এবং মাঝারি ব্যবসা প্রতিষ্ঠানের জন্য অফিস অটোমেশন সল্যুশন চালু করেছে যার নাম ‘ওয়ার্কপ্লেস হাব’। এর মাধ্যমে প্রতিষ্ঠানগুলোর নেটওয়ার্ক নিরাপত্তা, আইওটি ডিভাইস ব্যবস্থাপনা এবং তথ্য সংগ্রহস্থল উদ্যোগের জন্য পরিকল্পিত একটি প্লার্টফর্ম তৈরি করা হয়েছে আর এর ফলে বড় আইটি সিকিউরিটি টিম ছাড়াও এন্টারপ্রাইজ-গ্রেড সমাধান, পরিচালনা করা সহজ হবে। কনিকা মিনোল্টার এই ওয়ার্কপ্লেস হাবের সুরক্ষার দায়িত্বে থাকবে সোফোস এক্সজি ফায়ারওয়াল।

সোফোস এর গ্লোবাল ওইএম অ্যালায়েন্স এর ভাইস প্রেসিডেন্ট ফ্রাংকয়িস ডেপারিয়াস বলেন, ‘কনিকা মিনোল্টার ভবিষ্যত ওয়ার্কপ্লেস সকল ধরনের ব্যবসা প্রতিষ্ঠানের সেরা প্রযুক্তি সমাধান হিসেবে পরিগনিত হবে। এক্সজি ফায়ারওয়াল দিয়ে সহজে প্রতিষ্ঠানগুলোর গভীর নেটওয়ার্ক নিরাপত্তা মনিটর ও ব্যবস্থাপনা করা সম্ভব।’

কনিকা মিনোল্টার ডেপুটি সিটিও এবং গ্লোবাল আরঅ্যান্ডডি এর নির্বাহী পরিচালক ডেনিস কুরি সোফোস এর সঙ্গে অংশীদারিত্বের বিষয়ে মন্তব্য করতে গিয়ে বলেন, ‘ওয়ার্কপ্লেস হাব শুধুমাত্র সকল ধরনের ব্যবসা প্রতিষ্ঠনগুলোকে কার্যকরী ডিজিটাল রূপান্তর অর্জন করতে সক্ষম করে না বরং প্রযুক্তি উদ্ভাবনের পরবর্তী ধাপে এগিয়ে নিতে সহায়তা করে। আমাদের প্রয়োজন একটি নির্ভযোগ্য ও সহজ নিরাপত্তা সমাধান যা ভবিষ্যতের আইওটি, কৃত্রিম বুদ্ধিমত্তা এবং অন্যান্য পরিপক্ক দক্ষতায় ভবিষ্যতে একীকরণের জন্য আমাদের রোডম্যাপকে সমর্থন করবে। সোফোস তাদের স্বীকৃত নিরাপত্তা দক্ষতা, সমাধান এবং এই প্রকল্পের প্রতিটি পর্যায়ে সমর্থন দিয়েছে  যা আমাদের জন্য একটি নিখুঁত অংশীদার হিসেবে নিজেকে প্রমাণ করেছে।’

সোফোস এর পরবর্তী প্রজন্মের এক্সজি ফায়ারওয়ালের অনেকগুলো বৈশিষ্ট্যের মধ্যে একটি হলো ওইএম ইন্টিগ্রেশনকে সহজ এবং কার্যকরী করে তোলে। এছাড়া আরো গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে- এপিআই এর মাধ্যমে সহজ ব্যবস্থাপনা ইন্টারফেস যার মাধ্যমে ব্র্যান্ডেড বা অ্যাক্সেস করা যায়। ইমেইল এবং ওয়েব সিকিউরিটি, স্যান্ডবক্স, পরবর্তী প্রজন্মের ফায়ারওয়াল এবং ওয়্যারলেস নিরাপত্তাসহ একাধিক বিকল্প সুবিধা। পরিপক্ক সেবা এবং ইন্টিগ্রেশন প্রসেস। আরো জানতে ভিজিট: www.sophos.com।

 


রাইজিংবিডি/ঢাকা/২৯ জুন ২০১৭/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়