ঢাকা, মঙ্গলবার, ২৮ অগ্রহায়ণ ১৪২৪, ১২ ডিসেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

মঙ্গলবার ২ বীমা প্রতিষ্ঠানের আর্থিক প্রতিবেদন প্রকাশ

আশিক : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৭-১৭ ৬:৩০:৩২ পিএম     ||     আপডেট: ২০১৭-০৭-১৭ ৬:৩১:৫১ পিএম

অর্থনৈতিক প্রতিবেদক : পুঁজিবাজারে বীমা খাতের তালিকাভুক্ত দুটি প্রতিষ্ঠান প্রথম ও দ্বিতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করতে যাচ্ছে আগামীকাল মঙ্গলবার।

কোম্পানি দুটি হচ্ছে- ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড ও গ্লোবাল ইন্স্যুরেন্স বাংলাদেশ লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, গ্লোবাল ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ সভা আগামীকাল বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন, ২০১৭ সমাপ্ত সময়ের দ্বিতীয় প্রান্তিক (এপ্রিল-জুন ’১৭) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি প্রকাশ করা হবে।

এছাড়া ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৬ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যলোচনা করে লভ্যাংশ ও বার্ষিক সাধারণ সভা (এজিএম) সম্পর্কে সিদ্ধান্ত নিতে এবং চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার জন্য ১৭ জুলাই বিকেল সাড়ে ৩টায় পরিচালনা পর্ষদের সভা আহ্বান করেছিল ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। অনিবার্য কারণে তা স্থগিত করা হয়। সভাটি আগামীকাল মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে।

২০১৫ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য ২০ শতাংশ নগদ ও ২০ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছে তালিকাভুক্ত জীবন বীমা কোম্পানিটি। ২০১৪ হিসাব বছরে ৪৫ শতাংশ নগদ লভ্যাংশ পেয়েছিলেন কোম্পানিটির শেয়ারহোল্ডাররা। ২০১৩ সালে ২০ শতাংশ নগদ ও ৩৮ শতাংশ বোনাস শেয়ার দেওয়া হয়।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর) ন্যশনাল লাইফের বীমা তহবিল ৩০ কোটি ৯৫ লাখ ৭০ হাজার টাকা বেড়ে দাঁড়ায় ৩ হাজার ১৬৬ কোটি ৩৫ লাখ ৮০ হাজার টাকায়। আগের বছর একই সময়ে তা ৬৫ কোটি ৫৩ লাখ ৬০ হাজার বেড়ে হয়েছিল ৩ হাজার ৯৫ কোটি ৪৭ লাখ ১০ হজার টাকা।



রাইজিংবিডি/ঢাকা/১৭ জুলাই ২০১৭/আশিক/মুশফিক

Walton
 
   
Marcel