ঢাকা, মঙ্গলবার, ২৮ অগ্রহায়ণ ১৪২৪, ১২ ডিসেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

বিআইজেএফের সভাপতি সোহাগ, সাধারণ সম্পাদক সাব্বিন

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৮-১২ ৫:২৯:১১ পিএম     ||     আপডেট: ২০১৭-০৮-১২ ৫:৩৬:২২ পিএম

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : দেশের তথ্যপ্রযুক্তি অঙ্গনে গত কয়েক মাস ধরেই আলোচনায় ছিল তথ্যপ্রযুক্তি সাংবাদিকদের একমাত্র সংগঠন ‘বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরাম (বিআইজেএফ)’ এর নির্বাচন। দীর্ঘ প্রতীক্ষা ও কৌতুহলের অবসান টেনে অনুষ্ঠিত হয়েছে বিআইজেএফের নির্বাচন।

নির্বাচনে বিআইজেএফ-এর ২০১৭-১৮ মেয়াদের কার্যনির্বাহী কমিটির সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন আরাফাত সিদ্দিকী সোহাগ (এটিএন নিউজ) এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন সাব্বিন হাসান (টেক ওয়ার্ল্ড)।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনী মিলনায়তনে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নির্বাচনের ভোটগ্রহণ কার্যক্রম অনুষ্ঠিত হয়। নির্বাচন কমিশনের দায়িত্বে ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)- এর প্রেসিডেন্ট মোস্তাফা জব্বার।

নির্বাচনের ফলাফল অনুযায়ী, কার্য-নির্বাহী পরিষদে সভাপতি পদে এটিএন নিউজের আরাফাত সিদ্দিকী সোহাগ, সহ-সভাপতি পদে টেক ওয়াের্ল্ডর নাজনীন নাহার, সাধারণ সম্পাদক পদে টেক ওয়ার্ল্ডের সাব্বিন হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক পদে সকালের খবরের তরিকুর রহমান বাদল, প্রকাশনা ও গবেষণা সম্পাদক পদে প্রিয় ডটকমের মিজানুর রহমান সোহেল, কোষাধ্যক্ষ পদে সিনিউজের গোলাম দাস্তগীর তৌহিদ, সাংগঠনিক সম্পাদক পদে কম্পিউটার বিচিত্রার ভূঁইয়া মোহাম্মদ ইমরাদ তুষার এবং নির্বাহী সদস্য পদে কম্পিউটার বার্তার খালেদ আহসান ও বণিক বার্তার সুমন আফসার নির্বাচিত হয়েছেন।

এবারের কার্য-নির্বাহী পরিষদের নির্বাচনে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বীতা করেছিলেন এটিএন নিউজের আরাফাত সিদ্দিকী সোহাগ (প্রাপ্ত ভোট ২৯), কম্পিউটার জগতের রাহিতুল ইসলাম রুয়েল (প্রাপ্ত ভোট ২০) এবং আমাদের সময়ের ওয়াশিকুর রহমান শাহিন (প্রাপ্ত ভোট ১৩)।

সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বীতা করেছিলেন টেক ওয়ার্ল্ডের সাব্বিন হাসান (প্রাপ্ত ভোট ২৪), নয়া দিগন্তের নাজমুল হাসান (প্রাপ্ত ভোট ২১), সমকালের হাসান জাকির (প্রাপ্ত ভোট ১০) এবং সিনিউজের নুরুন্নবী চৌধুরী হাছিব (প্রাপ্ত ভোট ৭)।

যুগ্ম সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বীতা করেছিলেন সকালের খবরের তরিকুর রহমান বাদল (প্রাপ্ত ভোট ৩৭) এবং ডিজিটাল সময়ের এনামুল করিম (প্রাপ্ত ভোট ২৫)।

কোষাধ্যক্ষ পদে প্রতিদ্বন্দ্বীতা করেছিলেন সিনিউজের গোলাম দাস্তগীর তৌহিদ (প্রাপ্ত ভোট ৪৩) এবং খোলা কলমের খন্দকার হাসান শাহরিয়ার (প্রাপ্ত ভোট ১৯)।

সাংগঠনিক সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বীতা করেছিলেন কম্পিউটার বিচিত্রার ভুঁইয়া মোহাম্মদ ইমরাদ (প্রাপ্ত ভোট ৪৫) এবং টেক ওয়ার্ল্ডের মো. ইউসুফ চৌধুরী (প্রাপ্ত ভোট ১৭)।

প্রকাশনা ও গবেষণা সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বীতা করেছিলেন প্রিয় ডটকমের মিজানুর রহমান সোহেল (প্রাপ্ত ভোট ৩৩) এবং আলোকিত বাংলাদেশের মোস্তাফিজুর রহমান সোহাগ (প্রাপ্ত ভোট ২৯)।

নির্বাহী সদস্য পদে প্রতিদ্বন্দ্বীতা করেছিলেন কম্পিউটার বার্তার খালেদ আহসান (প্রাপ্ত ভোট ৩৬), বণিক বার্তার সুমন আফসার (প্রাপ্ত ভোট ২৮), কম্পিউটার জগতের সোহেল রানা (প্রাপ্ত ভোট ২৫), ডিজিটাল সময়ের মো. মাহবুবুর রহমান (প্রাপ্ত ভোট ২১) এবং ডিজিটাল সময়ের খালেদ সাইফুল্লাহ (প্রাপ্ত ভোট ১৬)।

নব-নির্বাচিত কমিটি খুব শিগগির তাদের দায়িত্ব গ্রহণ করবেন।



রাইজিংবিডি/ঢাকা/১২ আগস্ট ২০১৭/ফিরোজ

Walton