ঢাকা, বৃহস্পতিবার, ৯ ভাদ্র ১৪২৪, ২৪ আগস্ট ২০১৭
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

এমএনপি চালু হলে ক্ষতিগ্রস্ত হবে টেলিটক

আবু বকর ইয়ামিন : রাইজিংবিডি ডট কম
প্রকাশ: ২০১৭-০৮-১২ ৫:৪৫:৫২ পিএম     ||     আপডেট: ২০১৭-০৮-১২ ৫:৪৫:৫২ পিএম

নিজস্ব প্রতিবেদক : মোবাইল নাম্বার পোর্ট্যাবিলিটি বা এমএনপি বর্তমান অবস্থায় চালু হলে রাষ্ট্রীয় টেলিকম প্রতিষ্ঠান টেলিটক এবং একমাত্র দেশীয় বেসরকারি টেলিকম প্রতিষ্ঠান সিটিসেল গ্রাহক হারাতে পারে বলে মনে করে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশন।

শনিবার এক বিবৃতিতে অ্যাসোসিয়েশনের সভাপতি মহিউদ্দীন আহমেদ বলেন, এমএনপি চালু হলে গ্রাহক হিসেবে আমাদের সুবিধাই বেশি। যদিও শর্তে বলা আছে, গ্রাহক ৩০ টাকার বিনিময়ে অন্য অপারেটরে যেতে পারবে পূর্বের নাম্বার অপরিবর্তিত রেখেই। তবে ৯০ দিনের মধ্যে অপারেটর পরিবর্তন করা যাবে না। এমতাবস্থায় মুঠোফোন অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে কয়েকটি পর্যবেক্ষণ তুলে ধরা হয়।

পর্যবেক্ষণে বলা হয়- অন্য অপারেটরে যাবার বেলায় ৩০ টাকার সঙ্গে আরো ১০০ টাকার ভ্যাট কে প্রদান করবে তা পরিষ্কার করা দরকার। দেশের বর্তমান যে নেটওয়ার্ক অবস্থা তাতে গ্রাহক এমএনপি করেও খুব একটা ভাল সেবা নাও পেতে পারে। কলরেটের সর্বনিম্ন (অফনেট) এর হার ঠিক না করে এমএনপি চালু করলে গ্রাহক সেবার সাশ্রয়ের বদলে খরচ বাড়তে পারে। অসম বাজার প্রতিযোগিতা আইন না করে এমএনপি চালু করলে রাষ্ট্রীয় টেলিকম অপারেটর টেলিটক এবং সিটিসেল গ্রাহক শূন্য হয়ে পড়ার আশঙ্কা দেখা দিতে পারে। রেলের ফাইবার অপটিক একটি অপারেটরকে না দিয়ে সবার জন্য উন্মুক্ত করে দেওয়া উচিত।



রাইজিংবিডি/ঢাকা/১২ আগস্ট ২০১৭/ইয়ামিন/মুশফিক

Walton Laptop